October 18, 2021, 8:07 am

News Headline :
বিনোদন কেন্দ্র না থাকায় এখানেই এসে সময় কাটায় মানুষ,’ যোগ করেন তিনি। নিয়ামতপুরে সমতল আদিবাসীদের মিলন মেলায় ঐতিহ্যবাহী সাঁওতালী নৃত্য প্রতিযোগিতায় মুক্তিযুদ্ধের চেতনাকে আমরা কোন ক্রমেই ভুলুষ্ঠিত হতে দিতে পারি না————————————-খাদ্যমন্ত্রী একতা বন্ধু মাহফিল কমিটির উদেগ্য এ পবিত্র জশনে জুলুস অনুষ্ঠিত হাইমচরে আদর্শ শিশু নিকেতন মাঠে ফায়ার সার্ভিসের মহড়া অনুষ্ঠিত রাউজানে আগুনে পুড়ল সিমেন্টের গুদাম ইউনিয়ন পরিষদ নির্বাচন ফুলবাড়ীতে আওয়ামী লীগের প্রার্থীর তালিকায় নতুন তিন মুখ ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার প্রদান। ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার প্রদান। রাউজানে আ.লীগের দলীয় মানোনয়নপত্র ফরম গ্রহণ শুরু করেছেন চেয়ারম্যান পদ প্রার্থীরা সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়নের দাবীতে মাদারীপুরে ইউএনওর মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান।

জামালপুরে ত্রাণের দাবীতে কর্মহীনদের মানববন্ধন

প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবিলায় সরকার ইতোমধ্যে নানামুখি উদ্যোগ নিয়েছে। বিশেষত, নিম্নবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারগুলোকে খাদ্য সহায়তার আওতায় তালিকা করে বাড়ি বাড়ি খাবার পৌছে দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে সরকার। পাশাপাশি নির্বাচিত কাউন্সিলর, চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, মেয়র, এমপি ও মন্ত্রীদের জাতির এই ক্রান্তিলগ্নে খাদ্য সহায়তা দিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কিন্তু জামালপুর পৌরসভার ১০ নং ওয়ার্ডের কয়েকটি গ্রামে দিনমজুর,ইজিবাইক চালক,রিক্সাচালক সহ নিম্নআয়ের খেটে খাওয়া মানুষের কাছে এখনও সরকারের খাদ্য সহায়তা পৌছেনি বলে অভিযোগ পাওয়া গেছে। এমনকি জনপ্রতিনিধিরাও তাদের খোঁজ খবর নিচ্ছেন না বলেও অভিযোগ করেছেন তারা।

ফলে খাদ্য সংকটে অনাহারে-অর্ধাহারে দিন যাচ্ছে তাদের।বাধ্য হয়ে সরকারের নজরে আসতে পৌর শহরের রশিদপুর,মাইনপুর ও কাজির আখ এলাকায় প্রায় দুই শতাধিক এসব ঘরবন্দি দিন আনা দিন খাওয়া মানুষগুলো খাবারের দাবিতে রাস্তায় মানববন্ধন করেছেন।

আজ সোমবার ( ১৩ এপ্রিল) সকালে শহরের রশিদপুর বাজার এলাকায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন,বিক্ষোভ ও রাস্তা অবরোধ করেন এলাকাবাসী।

মানববন্ধনে ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ খন্দকার মোঃ মোজাহারুল ইসলাম শামীম ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাসরিন সুলতানার বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির বিস্তর অভিযোগ তোলেন সরকারের খাদ্য সহায়তা থেকে বঞ্চিত এসব মানুষগুলো।

তারা বলেন, সরকার যা বরাদ্ধ দিয়েছে তা যদি সঠিকভাবে বিতরণ করা হতো তাহলে এই এলাকার একজন নিম্ন আয়ের মানুষও অনাহারে থাকতো না। সরকারের যে কোন সহায়তা পেতে এই দুই কাউন্সিলরকে টাকা দিতে হয়। টাকা ছাড়া মেলেনা কাঙ্ক্ষিত সহায়তা। এদের কারণে স্বজনপ্রীতির কারণে তারা ঘরবন্দি থেকেও পাচ্ছেন না খাদ্য সহায়তা। সরকারি খাদ্য সহায়তা পেতে সেনাবাহিনীর মাধ্যমে খাবার বিতরণের দাবি জানিয়েছেন তারা।

তবে সংশ্লিষ্ট কাউন্সিলর মোঃ খন্দকার মোঃ মোজাহারুল ইসলাম শামীম এর মুঠোফোনে ( ০১৯২১-২৫৬৬৭৫ ) একাধিকার যোগাযোগ করা হলেও ফোন রিসিভড করেন নি তিনি।

জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মির্জা সাখাওয়াতুল আলম মনি বলেন, কর্মহীন ত্রাণ সহায়তা বঞ্চিত এসব পরিবারগুলোর মাঝে জরুরি ভিত্তিতে সরকারি খাদ্য সহায়তা পৌছানোর ব্যবস্থা করা হবে।

মেহেদী হাসান
জামালপুর।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!