January 29, 2022, 6:50 am

জেলা আইনশৃঙ্খলা সমন্বয় সভা জেলা প্রশাসকের বিদায়ী সভায় পরিণত

চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির সভা গতকাল বুধবার অনুষ্ঠিত হয়েছে। জুম অ্যাপের মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির সকল সদস্য অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীদের মধ্য থেকে অনেকেই বক্তব্য রাখেন। সভায় সভাপ্রধান ছিলেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।
এদিকে গতকালকের আইনশৃঙ্খলা সমন্বয় সভাটি অনেকটা বিদায়ী সভায় পরিণত হয়। জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান চাঁদপুর থেকে বিদায় নিয়ে যাচ্ছেন। এটাই তাঁর সর্বশেষ এ জেলার আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির সভা। এই কমিটির সদস্যদের সাথে তাঁর আর সাক্ষাৎ হবে না। তাই সকলে তাঁদের বক্তব্যে জেলা প্রশাসককে বিদায়ী অভিবাদন জানান। চাঁদপুর জেলায় জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের কর্মদক্ষতা বেশ কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন বক্তারা। জেলা প্রশাসকও তাঁর বক্তব্যে চাঁদপুরের মানুষগুলোকে ‘সোনার মানুষ’ বলে আখ্যায়িত করেন।
জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন, আমার চাকুরিজীবনে চাঁদপুর একটি উল্লেখযোগ্য অধ্যায় হয়ে থাকবে। চাঁদপুর এতোটা সমৃদ্ধ জেলা, যা খুব কম জেলাই আছে। কিছু কিছু ক্ষেত্রে চাঁদপুর দেশের অনেক জেলার শীর্ষে অবস্থান করছে। বিশেষ করে এখানকার রাজনৈতিক নেতৃবৃন্দ যে এতোটা সহযোগী মনোভাবের, তা চিন্তাও করা যায় না। প্রশাসনের যে কোনো কাজে রাজনৈতিক নেতৃবৃন্দসহ সকল শ্রেণী-পেশার প্রতিনিধিরা তথা সুশীল সমাজ সহযোগিতার হাত বাড়িয়ে দেন, যা অন্য জেলায় নেই। সে জন্যে এ জেলায় চাকরিকাল খুবই সুখকর ছিলো। এ জেলার মানুষদের মনে রাখার মতো। আমাদের মাননীয় শিক্ষামন্ত্রী, সকল সংসদ সদস্য এবং জনপ্রতিনিধিগণ প্রশাসনকে খুব কাছ থেকে সহযোগিতা করে থাকেন এটি চাঁদপুরের প্রশাসনের জন্য খুবই ভালো একটা দিক।
সভায় বক্তারা বলেন, আমরা চাঁদপুরে অনেক প্রশাসক পেয়েছি। কিন্তু এমন একজন জনদরদি প্রশাসক খুবই কম আমরা পেয়েছি। অত্যন্ত সৎ, চৌকশ এবং কর্মদক্ষ প্রশাসক ছিলেন মাজেদুর রহমান স্যার। মানুষকে খুব সহজে আপন করে নিতেন। চাঁদপুরের অসংখ্য মানুষ তাঁর দ্বারা সরাসরি উপকৃত হয়েছেন। অসংখ্য মানুষ চিকিৎসায় সহায়তা পেয়েছেন, বিপদে সহযোগিতা পেয়েছেন। এক কথায় অসহায় মানুষের পাশে পাওয়া গেছে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানকে। তাই আমরা তাঁর এবং তাঁর পরিবারের সদস্যদের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করছি।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) আবদুর রহীম, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী, এনএসআইর উপ-পরিচালক মোঃ আরমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাওসার আহমেদ, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!