December 8, 2021, 4:09 am

দ্বিতীয় দফায় বাংলাদেশ সরকারের উপহার ভারতে চারটি ট্রাকে ২ হাজার ৬৭২ কার্টুন ১৮ ধরনের ঔষধ সামগ্রী হস্তান্তর।

আনোয়ার হোসেন ।

মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় উপহার হিসাবে দেওয়া জরুরি চিকিৎসা সামগ্রীর অংশ হিসেবে দ্বিতীয় ধাপে চারটি ট্রাকে করে ২ হাজার ৬৭২ কার্টুন বিভিন্ন ঔষধ সামগ্রী ভারত কে পাঠিয়েছে বাংলাদেশ সরকার। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩ টার দিকে বেনাপোল বন্দর দিয়ে জরুরি এই চিকিৎসা সামগ্রীর চালান ভারতে পাঠানো হয়েছে।
জরুরি চিকিৎসা সামগ্রীগুলো ভারতে পাঠাতে বেনাপোল কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে সহযোগিতা করছেন রবি ইন্টারন্যাশনাল সিএন্ডএফ এজেন্ট। ভারতের রেড ক্রস সোসাইটি এই রেমডেসিভির ইনজেকশন গুলো গ্রহণ করবে।
রবি ইন্টারন্যাশনালের মালিক রবিউল ইসলাম বলেন, দ্বিতীয় চালানে বাংলাদেশ সরকারের সহায়তার এসব চিকিৎসা সরঞ্জাম ভারতে প্রবেশ করেছে। কোলকাতায় নিযুক্ত বাংলাদেশ উপহাইকমিশারের কর্মকর্তারা বিষয়টি তদারকি করছেন। বাংলাদেশ সরকারের পক্ষ্যে এসব চিকিৎসা সামগ্রী ভারতকে দেওয়ার জন্য বেনাপোল ও পেট্রাপোল সীমান্ত থেকে তারা গ্রহণ করেছেন।
বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জালিল বলেন, বন্ধু রাষ্ট্র হিসেবে বিভিন্ন ধরনের ঔষধ সামগ্রী ভারত সরকারকে উপহার হিসেবে দিয়েছে বাংলাদেশ সরকার। এই ঔষধ সামগ্রী বেনাপোল স্হল বন্দরে এসে পৌঁছালে কাগজপত্রের আনুষ্ঠানিকতা দ্রুত সম্পন্ন করে ভারতে পাঠানো হয়েছে।
দ্বিতীয় দফায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারত এ ১০ হাজার রেমডেসিভির ইনজেকশন দেওয়া হয়েছে। দ্বিতীয় দফায় বাংলাদেশ সরকার ভারত এ চারটি ট্রাকে এ ২ হাজার ৬৭২ কার্টুন এ ১৮ ধরনের বিভিন্ন ঔষধ ও হ্যান্ড স্যানিটাইজার সহ । এই ঔষধ সামগ্রী ভারত সরকারের প্রতিনিধির কাছে হস্তান্তর করা হরা হয়েছে বলে জানান ।
এসময় উপস্থিত ছিলেন কোলকাতায় নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনের কাউন্সিলর (শিক্ষা ও ক্রীড়া) রিয়াজুল ইসলাম, ভারতীয় কাস্টমসের ডেপুটি কমিশনার শিব সাগর, সহকারী কমিশনার (এসি) অনিত জায়ান সহ বেনাপোল কাস্টমস ও স্হল বন্দর কতৃপক্ষ, বিজিবি ও বিএসএফ সদস্য বগ্য গন।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!