October 18, 2021, 8:29 am

News Headline :
বিনোদন কেন্দ্র না থাকায় এখানেই এসে সময় কাটায় মানুষ,’ যোগ করেন তিনি। নিয়ামতপুরে সমতল আদিবাসীদের মিলন মেলায় ঐতিহ্যবাহী সাঁওতালী নৃত্য প্রতিযোগিতায় মুক্তিযুদ্ধের চেতনাকে আমরা কোন ক্রমেই ভুলুষ্ঠিত হতে দিতে পারি না————————————-খাদ্যমন্ত্রী একতা বন্ধু মাহফিল কমিটির উদেগ্য এ পবিত্র জশনে জুলুস অনুষ্ঠিত হাইমচরে আদর্শ শিশু নিকেতন মাঠে ফায়ার সার্ভিসের মহড়া অনুষ্ঠিত রাউজানে আগুনে পুড়ল সিমেন্টের গুদাম ইউনিয়ন পরিষদ নির্বাচন ফুলবাড়ীতে আওয়ামী লীগের প্রার্থীর তালিকায় নতুন তিন মুখ ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার প্রদান। ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার প্রদান। রাউজানে আ.লীগের দলীয় মানোনয়নপত্র ফরম গ্রহণ শুরু করেছেন চেয়ারম্যান পদ প্রার্থীরা সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়নের দাবীতে মাদারীপুরে ইউএনওর মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান।

পটিয়ায় কর্মহীন দরিদ্র মানুষের পাশে মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটির খাদ্য সামগ্রী বিতরণ

আমিনুল হক,পটিয়াঃ– করোনা সংকট মোকাবেলায় মাইজভান্ডারি গাউছিয়া হক কমিটির নেতৃবৃন্দ কর্মহীন দরিদ্রমানুষের পাশে দাড়িয়েছেন।এ মহামারি করোনাভাইরাস মোকাবেলা করতে মানুষ যাতে ঘর থেকে বের না হয় সচেতন থেকে জীবন রক্ষা করা যায় তার ধারাবাহিকতায় পটিয়া পৌরসভা মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ এর উদ্যোগে পূর্বের ঘোষণা পটিয়া উপজেলা পৌরসভা ও কর্ণফুলীতে তিন হাজার কর্মহীন দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির অংশ হিসেবে ৩ এপ্রিল শুক্রবার সকালে গাজী কনভেনশন সেন্টারে সামনে সপ্তম জোন পটিয়া পৌরসভা শাখা দুঃস্হ পরিবারকে খাদ্যসামগ্রী বিতরন করেন  পটিয়া পৌরসভা মেয়র  উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সংগঠনের উপদেষ্টা অধ্যাপক হারুনুর রশিদ, উপস্থিত ছিলেন পটিয়া সহকারী কমিশনার( ভূমি) ইনামুল হাসান, পটিয়া জোনের দায়িত্বপ্রাপ্ত সেনাকর্মকর্তা ছাড়াও পটিয়ার সাংগঠনিক সমন্বয়কারী, ও পৌরসভার হক কমিটির কর্মকর্তা বৃন্দ হলেন

সম্বয়কারী যথাক্রমে সাইফুল ইসলাম সোহেল, মোহাম্মদ জাফরুল ইসলাম, মোহাম্মদ নাছির উদ্দীন, আলী আকবর সিখদার, কর্মকর্তা আবুল কালাম সওঃ,দৈনিক জনতা সাংবাদিক সেলিম চৌধুরী সহ পৌর শাখার নেতৃবৃন্দ উপস্থিত।মানবসন্তানের জীবন, মাল এবং জীবিকার নিরাপত্তার সকল দুনিয়াবি উৎসকে নির্মুল করে দিতে উদ্যত। এই পরিস্থিতিতে শুধুমাত্র আমাদের সৃষ্টিকর্তা, পালনকর্তা পরম করুণাময় আল্লাহ্ সুবহানা ওয়া তায়ালার আশ্রয় গ্রহন ব্যতিরেকে সৃষ্টিকূল উপায়হীন। আসুন আমরা এ অবস্থা হতে পরিত্রাণের জন্য পরম দয়ালু আল্লাহ্ তায়ালার শরণাপন্ন হই, আরো বেশি বেশি তওবা, ইস্তেগফার, ইবাদত, যিকিরে নিবেদিত হই।

আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশও আজ কোভিড ১৯ মহামারীর ছোবলে। এই ভয়ানক বিপদ থেকে বেঁচে থাকার লক্ষ্যে আমাদের আধ্যাত্মিক এবং শারীরিক উভয়দিকের প্রতিকারের উদ্যোগ নিতে হবে সচেতন ভাবে।   এ লক্ষ্যে আমাদের-তওবা ইস্তেগফার, আল্লাহর ছানা, রাসূলের (দরুদ) দরুদ, ইবাদাত বন্দেগীতে ব্রতী হতে হবে ব্যক্তিগতভাবে। মাক্বাসিদুশ্ শারীয়াহ্ তথা শরীয়তের উদ্দেশ্য অনুযায়ী জানমাল রক্ষার অগ্রাধিকারের শর্ত পূরনে আমাদের সামাজিক ধর্মীয় আচার অনুষ্ঠানের নীতিমালা নির্ধারণ মেনে চলতে হবে। নফসজনিত ঠুনকো আবেগ নয়, দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে ইসলামের মৌলিক দিক নির্দেশনাকে প্রয়োগ করতে হবে।জনগণের নিরাপত্তায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশ এবং নীতিমালা মেনে চলতে হবে।

নিজের, পরিবারের এবং সমাজের নিরাপত্তাবিধানে অগ্রণী হতে হবে। এমনকি অজ্ঞাতসারেও অপরের জানমালের জন্য ক্ষতিকর কর্মকান্ড থেকে সতর্কতার সাথে বিরত থাকতে হবে এবং অপরকে সচেতন করতে হবে।

দরিদ্র এবং অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্ত আত্মীয় স্বজন, প্রতিবেশী, পরিচিতজনের সহযোগিতায় সাধ্যমত এগিয়ে আসতে হবে। কোন রকমের উম্মাদনা কিংবা প্ররোচনায় সহযোগিতা, সমর্থন থেকে বিরত থাকতে হবে।গৃহ অবস্থানকালীন সময় আত্মা, মেধা মনন এবং শরীরের জন্য গঠনমূলক কাজে নিবেদিত হতে হবে। ‘সবর’এর সাথে সকলে মিলে এই দুর্যোগের মোকাবেলা করতে হবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!