January 29, 2022, 7:38 am

পলাশে কবরস্থান থেকে ৭ কঙ্কাল চুরি, গ্রামবাসীর মাঝে আতংক ও ক্ষোভ

সাব্বির হোসেন, নরসিংদী প্রতিনিধি : নরসিংদীর পলাশে রাতের আধারে দুইটি কবরস্থান থেকে ৭টি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার মধ্যরাতে উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কাজিরচর গ্রামের সামাজিক কবরস্থান ও ইসলামপাড়া কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটে। এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন, পলাশ থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোঃ নাসির উদ্দীন ও ডাংগা ইউপি চেয়ারম্যান সাবের উল হাই।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, ডাঙ্গা ইউনিয়নের কাজিরচর গ্রামের সামাজিক কবরস্থানে আশেপাশের ৫ থেকে ৬ টি গ্রামের লোকজন মারা গেলে তাদের কবর দেয়া হয়। কবরস্থানটি গ্রামের একপাশে নির্জন স্থানে অবস্থিত। কবরস্থানে বাতির মাধ্যমে আলোর ব্যবস্থা থাকলেও কোন পাহাড়াদার ছিলো না। বুধবার সকালে স্থানীয়রা কবরস্থানে কবর জিয়ারত করতে গিয়ে দেখতে পায় কয়েকটি কবরের মাটি খনন করা।

পরে তারা কবরস্থানের কমিটির লোকদের খবর দিলে তারা এসে ৬ টি কবর খনন অবস্থায় দেখতে পায়। কবরগুলোতে কোন মরদেহের কঙ্কাল ছিলো না। এদিকে ইসলামপাড়া গ্রামের কবরস্থানেও সকালে স্থানীয়রা কবর খনন অবস্থায় দেখতে পায়। সেখান থেকে ও রাতের আধাঁরের দূর্বৃত্তরা কঙ্কাল চুরি করে নিয়ে গেছে। এ ঘটনায় গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ও ক্ষোভ বিরাজ করছে।

ডাংগা ইউনিয়ন পরিষদের সদস্য কৌশিক আহমেদ নয়ন জানান, চুরি হয়ে যাওয়া ৭টি কঙ্কালের মধ্যে ৫টির পরিচয় পাওয়া গেছে। তারা হলো কাজিরচরের মোরশেদা, মিলন মিয়া, হাজী আবদুল আজিজ, জিন্নত আলী ও ইসলামপাড়া গ্রামের নূর আক্তার নূরী। তারা সকলেই ৭ থেকে ৮ মাস আগে মারা গিয়েছিলো। অপর দুটি কঙ্কালের পরিচয় জানা যায়নি।

পলাশ থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মো. নাসির উদ্দীন বলেন, রাতের আধাঁরে দুইটি কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!