January 29, 2022, 7:12 am

পলাশে জাতীয় যুব দিবসে আলোচনা সভা, চেক ও সনদপত্র বিতরণ

সাব্বির হোসেন, নিজস্ব প্রতিবেদক : “মুজিববর্ষের আহ্বান যুব কর্মসংস্থান” এ শ্লোগানকে সামনে রেখে নরসিংদীর পলাশে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে পলাশ উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে (১লা নভেম্বর) রবিবার সকালে উপজেলা সম্মেলন আলোচনা সভা, যুব ঋণের চেক ও সনদপত্র বিতরণ করা হয়।

পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিনের সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা শাহ মোঃ আরিফুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, বিশেষ অতিথি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কারীউল্লাহ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার প্রমুখ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জনবান্ধব সরকার। বাংলাদেশকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ইতিমধ্যে বহুমুখী প্রদক্ষেপ গ্রহণ করেছেন। দেশে কেউ যেন বেকার না থাকে এজন্য সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী যুবকদের ঋণ বাড়ানোর জন্য ৩ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন যেন যুবকরা প্রশিক্ষণের মাধ্যমে শক্ত অবস্থানে দাঁড়াতে পারে। তারা ব্যক্তিগতভাবে চাকরির দিকে না ঝুকে স্বনির্ভরশীল হয়ে দাঁড়াতে পারে এজন্য প্রধানমন্ত্রী সর্বত্র চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন পলাশ উপজেলার যুবকরা যেকোন সমস্যায় পলাশ উপজেলা পরিষদে যোগাযোগ করবেন। আমরা চেষ্টা করবো আপনাদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেওয়ার জন্য। এ উপজেলার যুবকদের জন্য বেকারত্ব দূর ও কর্মসংস্থানের জন্য পলাশ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইতিমধ্যে বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। সামনে বেকার যুবকদের ড্রাইভিং, মোবাইল ও সেলাইসহ বিভিন্ন প্রশিক্ষণ ব্যবস্থা করা হবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!