January 22, 2022, 8:55 pm

News Headline :
যেখানে-সেখানে ময়লা-আবর্জনা না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলার অভ্যাস করি- চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী ইবিকে বাস উপহার দিলো অগ্রণী ব্যাংক করোনায় ১৭ জনের মৃত্যু, শনাক্তের হার ২৮.০২ মতলব উত্তরে নিশ্চিতপুর কল্যাণমূলক সংগঠনের শীতবস্ত্র বিতরণ ছেংগারচর পৌর আওয়ামী লীগের শীতার্তদের কম্বল বিতরণ ফরাজীকান্দি ইউপি’র চেয়ারম্যান ইঞ্জি. রেজাউল করিমের দায়িত্ব গ্রহন ও শোকরানা মিলাদ হাজীগঞ্জে দেয়াল চাপা পড়ে শ্রমিকের মৃত্যু চিলমারীতে স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের মাঠে-ঘাটে চলছে দৌড় ঝাপ। শেরপুরে যুব সংস্থার উদ্যোগে শীতবস্র ও খাতা-কলম বিতরণ সোনারগাঁয়ে ভয়ঙ্কর হয়ে উঠছে কিশোর গ্যাং কালচার

পলাশ পূজা উদযাপন পরিষদ এর ৩২ জনের একযোগে পদত্যাগ

সাব্বির হোসেন, নরসিংদী প্রতিনিধি : নরসিংদীর জেলার পলাশ উপজেলা পূজা উদযাপন পরিষদের সদ্য ঘোষিত ৫১ সদস্যের পূর্নাঙ্গ কমিটি থেকে একযোগে ৩২ জন পদত্যাগ করেছেন। রবিবার (১১ অক্টোবর) সন্ধার পর পলাশ উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি/সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির কাছে এ পদত্যাগ পত্র জমা দেন।

সোমবার (১২ অক্টোবর) সকালে পদত্যাগ পত্রের কপিগুলো গণমাধ্যমকে দেন পদত্যাগকারীদের পক্ষে পলাশ উপজেলা সনাতণ সম্প্রদায়ের কুমুদ রঞ্জন দেবনাথ। এ সময় কুমুদ রঞ্জন দেবনাথ ও পদত্যাগকারী কমিটির সহ-সভাপতি নীল কমল রায় অর্চণ জানান, ১৬-০৩-২০২০ তারিখে অবৈধভাবে অনুমোদিত পলাশ উপজেলা পূজা উদযাপন পরিষদের বর্তমান কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের জন্য কেন্দ্রিয় কমিটির কাছে আবেদন করা হয়েছে।

পদত্যাগকারীরা হলেন, কমিটির ৪ জন সহ সভাপতি, যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ, সহকোষাধ্যক্ষ, সহ-সাংগঠনিক, দপ্তর, প্রচার, গ্রস্থনাও প্রকাশনা, সাংস্কৃতিক, সমাজকল্যান, মহিলা সম্পাদিকা, ধর্মীয় প্রতিষ্ঠান সংরক্ষন, পুজা এবং সহকারী পূজা সম্পাদকসহ কার্ষ্যনির্বাহী সদস্য ১৫ জন। পদত্যাগ পত্রে নেতৃবৃন্দ উল্লেখ করেন নতুন উপজেলা কমিটি গঠনের বিষয়ে তারা কিছুই জানেন না। কমিটি গঠনের সময় তাদের সাথে কোন ধরনের পরামর্শ করা হয়নি। উদ্দেশ্য প্রণোদিত নিয়মবহির্ভূত ও অগণতান্ত্রিক পন্থায় কমিটি গঠিত হওয়ায় তারা পদত্যাগ করেন।

এ বিষয়ে পলাশ উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি কার্ক্তিক গুহ জানান, এ মুহুর্তে কোন কিছু বলা যাবে না, আমি পদত্যাগপত্র গুলো হাতে পাইনি তবে লোকমুখে পদত্যাগের কথা শুনেছি। নরসিংদী জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি অনিল ঘোষ পদত্যাগপত্র গুলো গ্রহন করার কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে এখনো পর্যন্ত কোন স্বীদ্ধান্ত গ্রহন করা হয়নি। কেন্দ্রীয় কমিটির সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রিয় কমিটির সাধারন সম্পাদক নির্মল চ্যাটার্জীর সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, উপজেলা কমিটিগুলো দেখবাল করার জন্য জেলা কমিটি কাজ করে। তবে তারা সমস্যার সমাধান না করতে পারলে অবশ্যই আমরা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!