October 23, 2021, 2:30 pm

News Headline :
সাম্প্রদায়িকতা রুখতে ও সমঅধিকার প্রতিষ্ঠায় ঐক্য পরিষদ চাঁদপুর জেলার অবস্থান কর্মসূচি দেশে মন্দিরে হামলা ও হিন্দুদের বাড়িঘর পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে মাদারীপুরে অনশন কর্মসুচি। হাইমচরে পুকুরের পানিতে পড়ে ২ শিশুর করুন মৃত্যু হয়েছে। হাইমচরে মা ইলিশ রক্ষা অভিযান উপলক্ষে কমিউনিটি ফিশগার্ড টহল মূল্যায়ন ও আলোচনা সভা। হিন্দুপল্লী ও মন্দিরে হামলার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে গণঅনশন ও বিক্ষোভ ফুলবাড়ী উপজেলা বিএনপির সভাপতিকে স্বপদে বহাল নেতাকর্মিদের আনন্দ মিছিল ও সংবর্ধনা প্রদান মেম্বার প্রার্থী জাহাঙ্গীর খানের নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা। নওগাঁয় হিদু বদ্ধ খিষ্টান ঐক্য পরিষদর গণ- অনশন ও বিক্ষাভ মিছিল অনুষ্টিত রাউজানে গাউছিয়া কমিটি শেখপাড়া ইউনিট শাখার উদ্যোগে মিলাদ মাহফিল অনুষ্টিত মাদারীপুরে জাতীয় বধির দিবস উপলক্ষ্যে আলোচনা সভা।

ফরিদগঞ্জে দুঃসময়ে সেই মেয়েটির খাদ্যে সামগ্রী পেলো অসহায়রা

বিশেষ প্রতিনিধি ঃ
ফরিদগঞ্জ উপজেলায় এক সময়ে ছাত্র নের্তৃত্বে থাকা ভাটিয়ালপুর গ্রামের সেই মেয়ে বর্তমানে এ্যাডভোকেট রোকেয়া বেগম শেফালী । নিজ এলাকায় ”নারী” নামে একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন প্রতিষ্ঠার মধ্যে দিয়ে দেশে চলমান দুঃসময়ে মানব সেবায় উদারতার বিরল দৃষ্টান্ত দেখালেন তিনি। ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রী কলেজ ছাত্র সংসদের এক সময়ে নির্বাচিত মহিলা সম্পাদিকা হিসেবে ছাত্র নের্তৃত্বে ব্যাপক সুনাম ছিল শেফালী বেগমের।
করোনাভাইরাস পরিস্থিতিতে দেশে চলামান দুঃসময়ে যখন কর্মহীন ও অসহায় নারী পুরুষের মাঝে নিজের অর্জিত আয়ে এ্যাডঃ শেফালী বেগম তার নিজের গ্রাম উপজেলার ভাটিয়াল পুর ও চাঁদপুর জেলা সদরের মহসিন রোর্ড এলাকায় অসহায়দের স্বার্থে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে মানব সেবার উদারতার বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।
ভাটিয়ালপুর গ্রামের আব্দুর রশিদের মেয়ে শেফালী বেগম গতকাল সহ কয়দিনে তার গ্রামের বাড়ি ফরিদগঞ্জের ভাটিয়ালপুরে ও চাঁদপুর জেলা সদরের মহসিন রোর্ড এলাকায় অসহায় ও কমহীন নারী ও পুরুষের মাঝে প্রত্যেককে ৫ কেজি চাল , ১ কেজি ডাল , ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ , ১ কেজি সয়াবিন তৈল ও সাবান বিতরন করেছেন। চাঁদপুরে বসবাস করা এ্যাডঃ রোকেয়া বেগম শেফালী লক ডাউনের কারনে এলাকায় আসতে না পারলেও তার বিশ^স্থ লোকদের মাধ্যমে ওই সব খাদ্যে সামগ্রী অসহায়দের মাঝে বিতরন করতে দেখা যায়।
মানব সেবার প্রত্যয় নিয়ে শেফালী বেগমের দুই মেয়ে বর্তমানে এমবিবিএস ডাক্তার হতে মেডিক্যাল কলেজে পড়ছেন । তার স্বামী বর্তমানে কাতার প্রবাসী বটে।
সবার কাছে দোয়া চেয়ে এ্যাডঃ শেফালী বেগম গতকাল মংগলবার এ প্রতিনিধিকে বলেন, দেশে চলমান দুঃসময়ে আমার নিজ জেলা চাঁদপুর সদর ও উপজেলার কিছু অসহায় নারী পুরুষকে আমার সাধ্যমতো খাদ্যে সামগ্রী দিতে পেরে আমি সত্যিকার অর্থেই নিজেকে স্বস্তি বোধ করছি। চলমান এই দুর্যোগে অসহায়দের স্বার্থে সামর্থবানরা এগিয়ে আসলে সবার মধ্যেই একটি স্বস্তি বিরাজ করবে বলে আমি মনে করি।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!