December 9, 2021, 10:21 am

News Headline :
আবারো অধিকার আদায়ে জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলী সমিতি নাটোরের বাগাতিপাড়ায় আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবসে মানববন্ধন ও আলোচনা সভা। শেরপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতাদের সংবর্ধনা হাতিয়ায় আন্তর্জাতিক দূর্নীতিবিরোধী দিবস ২০২১ পালিত টাঙ্গাইলের মধুপুরে বেগম রোকেয়া দিবস উদযাপন ফুলবাড়ী উপজেলা সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত। ফুলবাড়ীতে ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন অবহিত করন সভা। আবারও নির্বাচিত হয়ে অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চান মজিবুল আলম সাদাত সোনারগাঁয়ে বিলুপ্তির পথে বেত ও বেত ফল নকলা মুক্ত দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও অলোচনা সভা

বাঘের আক্রমণে পিতা পুত্রের করুন মৃত্যু

৭ বছরের ব্যবধানে পিতা ও পুত্রের জীবন প্রদীপ নিভে গেল বাঘের আক্রমণে। ২০১৪ সালে পিতার মৃত্যুর পর সংসারে হাল ধরেছিলেন একমাত্র পুত্র রেজাউল ইসলাম। গত ১৪ই মে ঈদের দিন সুন্দরবনের তালপট্টি এলাকায় বাঘের আক্রমণের শিকার হোন তিনি। নিহত রেজাউল ইসলামের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের চকবারা গ্রামে। ৩ মেয়ে ও ১ ছেলের জনক রেজাউলের বাড়িতে উপার্জনাক্ষম আর কেউ থাকল না। তাঁর বাঘবিধবা মা ও বাঘবিধবা স্ত্রী কীভাবে চালাবেন এই ৬ সদস্যের সংসার? হয়ত নগদ কিছু সহায়তা করতে এগিয়ে আসবে কোন ব্যক্তি বা ছোটখাটো প্রতিষ্ঠান। তা দিয়ে কিছু দিন চললেও তারপর আর কেউ খোঁজ নেয় না এই পরিবারগুলোর।
এই সম্পর্কে করায় বাঘবিধবাদের নিয়ে কাজ করেন (আশিকুজ্জামান) বলেন, গত ২৬ মার্চ ও ১৪ এপ্রিল যে দুইজন ব্যক্তি বাঘের আক্রমণ নিহত হয়েছেন তাদের পরিবারের জন্য উল্লেখ করার মতো কিছুই করা সম্ভব হয়নি সামান্য নগদ সহায়তা ছাড়া। আমরা বাঘবিধবাদের নিয়ে কাজ করি বলে তাঁরা বারবার নক করতে থাকে। কিন্তু প্রবল ইচ্ছা থাকা সত্ত্বেও তাদের জন্য টেকসই কিছু করা সম্ভব হয়নি। অনেকেই পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়ে দুদিন পর হারিয়ে যায়।অথচ এই পরিবার গুলো খুব সহজে সাবলম্বী করা যায় যদি কোন মহৎ মানুষ বা প্রতিষ্ঠান এগিয়ে আসে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!