January 16, 2022, 6:44 pm

News Headline :
১হাজার শীতার্তদের মাঝে মোতাহার হোসেন এমপি’র শীতবস্ত্র বিতরণ ছিনতাইকারীর ছুরিকাঘাতে সেনা সদস্য নিহত মতলব উত্তরে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন মতলব উত্তরে মুক্তিযোদ্ধা মেমোরিয়াল হাসপাতাল এর উদ্বোধন আজ বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বিনয় ভূষন মজুমদারের শুভ জন্মদিন। হাইমচর উপজেলা পরিষদের সেবা নিয়ে অসহায় মানুষের পাশে থাকবো …… চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী নারায়ণগঞ্জ সিটিতে উৎসবমুখর ভোট, ফলের অপেক্ষা করোনার দৈনিক শনাক্ত ৫ হাজার ছাড়াল নির্বাচন কমিশন গঠন বিষয়ক মহামান্য রাষ্ট্রপতি বরাবর এনডিএম-এর প্রস্তাবনা বিদ্যালয়ের পাশে খড়ি দিয়ে চলছে অনুমতি বিহীন অবৈধ ইট ভাটা, ঘুমিয়ে রয়েছেন পরিবেশ অধিদপ্তর ও প্রশাসন সমাজ পরিবর্তনের অনেক বার্তা পেয়েছি এই কবিতার মাধ্যমে – আসাদুজ্জামান নুর এমপি

বিশিষ্ট আইনজীবী ও সংগঠক সুনীল বড়ুয়ার সাথে ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশনের মতবিনিময়

স্টাফ রিপোর্টারঃ

ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের নেতৃবৃন্দ গতকাল ২৫ নভেম্বর সন্ধ্যা ৬টায় নগরীর দক্ষিণ খুলশী আবাসিক এলাকাস্থ বাসভবনে সাতকানিয়া উপজেলা আইনজীবী সমিতির সভাপতি, সাতকানিয়া-লোহাগড়া বৌদ্ধ সমিতির সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে প্রধান উদ্যোক্তা ডা: বিদ্যুৎ বড়ুয়ার রত্মগর্ভ পিতা এড. সুনীল বড়ুয়ার সাথে সৌজন্যে সাক্ষাত ও মতবিনিময়ে মিলিত হন। এসময় মতবিনিময়কালে আইনজীবী সুনীল বড়ুয়া বলেন, মানবাধিকার প্রতিষ্ঠায় সরকারের চেয়েও দায়িত্বশীল ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে মানবাধিকার সংগঠনের সাথে জড়িত নেতাকর্মীদের। যেখানে মানবাধিকার ভুলন্ঠিত হবে সেখানেই দ্রুত গতিতে মানবাধিকার কর্মীদের ঝাঁপিয়ে পড়তে হবে। এসময় সুনীল বড়ুয়া আরো বলেন, অনেক সময় অনেক মানবাধিকার নেতাকর্মীরাও নীতি নৈতিকতা হারিয়ে মানবাধিকার প্রতিষ্ঠা করতে গিয়ে নিজেরাও মানবাধিকার লঙ্ঘনের সাথে জড়িত হয়ে পড়ে। এবিষয়ে সকল মানবাধিকার নেতাকর্মীদের সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে সততার সাথে দায়িত্ব ও কর্তব্য পালন করে মানবাধিকার প্রতিষ্ঠায় মানবাধিকার সংগঠনগুলো এগিয়ে এলে মানবাধিকার প্রতিষ্ঠা করা সম্ভব। এসময় তিনি আরো বলেন, সমাজের শান্তি ও মানবাধিকার প্রতিষ্ঠায় মানবাধিকার কর্মীদের পাশাপাশি আইনজীবীদেরও গুরুত্বপূর্ন ভূমিকা রয়েছে। মানবাধিকার কর্মী ও আইনজীবীরা একসাথে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে সমাজের অনেক অসঙ্গতি দূর করা সম্ভব। এসময় সংগঠনের বিভাগীয় সভাপতি ও বিশিষ্ট মানবাধিকার নেতা মো: হাসান মুরাদের নেতৃত্বে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন বিভাগীয় সাধারণ সম্পাদক স.ম জিয়াউর রহমান, সহ সভাপতি মাসুমা কামাল আঁখি, অর্থ সম্পাদক মো: গোলাম রহমান, প্রচার সম্পাদক মো: আইয়ুব, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস.এম লিয়াকত হোসেন, উপ-দপ্তর সম্পাদক সাজেদা বেগম সাজু, সদস্য শিউলী আক্তার প্রমুখ।
মতবিনিময় সভার শুরুতে সংগঠনের নেতৃবৃন্দ আইনজীবী এড. সুনীল বড়ুয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং মাসিক মৌচাকের আখতারুজ্জামান চৌধুরী বাবু স্মারক ও চট্টল বীর এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী স্মারক তোমারে দেবনা ভুলিতে উপহার দেওয়া হয়।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!