June 22, 2021, 7:11 pm

বীরগঞ্জে উপজেলা আ’লীগ সভাপতি জাকার নেতৃত্বে কর্মহীন ও খেটে খাওয়া অসহায় দুঃস্থ মানুষের মাঝে আওয়ামীলীগের খাদ্য বিতরণ শুরু

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি ঃ বৈশ্বিক মহামারি করোনা সতর্কতা জারির ফলে মানুষ আজ ঘরবন্দি। দেশব্যাপী চলছে অঘোষিত লকডাউন। ফলে কর্মহীন হয়ে পড়ে দেশের অনেক মানুষ।প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে কর্মহীন ও খেটে খাওয়া অসহায় দুঃস্থ মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ।
রবিবার সকালে উপজেলার ১১টি ইউনিয়নের ঘরবন্দি অসহায় হতদরিদ্র ও শ্রমজীবি মানুষের হাতে খাদ্য সামগ্রী প্রদানের লক্ষ্যে ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দের নিকট ২হাজার ২শত প্যাকেট খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়।
এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা জানান, রাজনীতির মুল উদ্যেশ্যেই হচ্ছে মানব সেবা। বাংলাদেশ আওয়ামীলীগ সেবা প্রদানকারী একমাত্র রাজনৈতিক দল। আওয়ামীলীগের কর্মী হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে এই শিক্ষা গ্রহণ করেছি। তাই শুরুর থেকেই আমি ব্যক্তিগত এবং দলীয় ভাবে মানুষের পাশে দাড়িয়েছি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। এই মুহুর্তে সকলের কাছে অনুরোধ আপনারা আপনারা ঘরে থাকবেন। স্বাস্থ্যবিধি মেনে চলবেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা মানুষের পাশে আছি।
এ সময় উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. নুর ইসলাম নুর এবং কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো. আবু হুসাইন বিপুসহ ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দিনাজপুরের নবীন ও স্বল্প আয়ের আইনজীবীদের মাঝে
করোনা ভাইরাস প্রতিরোধে আর্থিক সহযোগিতা প্রদান
এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি ঃ দিনাজপুর জেলার সরকারী আইন কর্মকর্তা (পি.পি. শীপ ও জি.পি শীপ)-এর উদ্যোগে করোনা সংক্রমণ প্রতিরোধে কাজকর্ম বন্ধ থাকায় নবীন ও স্বল্প আয়ের আইনজীবীদের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়েছে।
১২ এপ্রিল রোববার দিনাজপুর জজ কোর্ট পাবলিক প্রসিকিউটর (পি.পি) এর কার্যালয়ে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কাজকর্ম বন্ধ থাকায় দিনাজপুর জেলার সরকারী আইন কর্মকর্তা (পি.পি. শীপ ও জি.পি শীপ)-এর উদ্যোগে কাজকর্ম বন্ধ থাকায় নবীন ও স্বল্প আয়ের আইনজীবীদের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান করেন পি.পি এ্যাড. মো. রবিউল ইসলাম (রবি)। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পি.পি এ্যাড. হাজী মো. সাইফুল ইসলাম, স্পেশাল পি.পি এ্যাড. সামসুর রহমান পারভেজ প্রমুখ।
আর্থিক সহযোগিতা প্রদানকালে পি.পি এ্যাড. মো. রবিউল ইসলাম বলেন, সারা বিশ্ব থমকে আছে প্রাণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে। ইতিমধ্যে আমাদের দেশেও এই করোনা ভাইরাসে অনেকেই আক্রান্ত হয়েছেন এবং আক্রান্ত হয়ে অনেকেই মৃত্যু বরণ করেছেন। তাই এই করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার সাধারণ ছুটি ঘোষনা করেছেন। যাতে সবাই ঘরে থাকেন এবং করোনা ভাইরাস সংক্রমণ থেকে দেশকে মুক্ত রাখা যায়। আর এই অবস্থায় ভোগান্তিতে পড়েছে নবীন ও স্বল্প আয়ের আইনজীবীরা। তিনি দরিদ্র ও স্বল্প আয়ের মানুষদের পাশে দাঁড়াতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানান।

মোঃ নাজমুল ইসলাম (মিলন)

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!