January 22, 2022, 8:34 pm

News Headline :
যেখানে-সেখানে ময়লা-আবর্জনা না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলার অভ্যাস করি- চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী ইবিকে বাস উপহার দিলো অগ্রণী ব্যাংক করোনায় ১৭ জনের মৃত্যু, শনাক্তের হার ২৮.০২ মতলব উত্তরে নিশ্চিতপুর কল্যাণমূলক সংগঠনের শীতবস্ত্র বিতরণ ছেংগারচর পৌর আওয়ামী লীগের শীতার্তদের কম্বল বিতরণ ফরাজীকান্দি ইউপি’র চেয়ারম্যান ইঞ্জি. রেজাউল করিমের দায়িত্ব গ্রহন ও শোকরানা মিলাদ হাজীগঞ্জে দেয়াল চাপা পড়ে শ্রমিকের মৃত্যু চিলমারীতে স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের মাঠে-ঘাটে চলছে দৌড় ঝাপ। শেরপুরে যুব সংস্থার উদ্যোগে শীতবস্র ও খাতা-কলম বিতরণ সোনারগাঁয়ে ভয়ঙ্কর হয়ে উঠছে কিশোর গ্যাং কালচার

বেনাপোল-খুলনা মহাসড়কে লোড নিয়ন্ত্রণ যন্ত্র বসানো হবে।

আনোয়ার হোসেনঃ বেনাপোল-খুলনা মহাসড়কে লোড নিয়ন্ত্রণ যন্ত্র বসানো হবে। অধিক ওজনের যানবহন চলাচল নিয়ন্ত্রণে এ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। একই সাথে সড়কের পাশে দাঁড় করিয়ে রাখা বোঝায় ট্রাকগুলোর জন্য বিকল্প জায়গা দেয়ার চিন্তা ভাবনা করা হচ্ছে। যাবে না গতকাল মঙ্গলবার কালেক্টরেট সভা কক্ষে অনুষ্ঠিত প্রশাসন ও সড়ক ও জনপথ বিভাগের সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

সভায় সভাপতির বক্তব্যে যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন ওভার লোডের পরিবহন চলাচল করার কারণে যশোর-খুলনা মহাসড়ক দ্রুত নষ্ট হচ্ছে। রাস্তার উপর বোঝায় ট্রাক দাঁড় করিয়ে রাখায় দুর্ঘটনা ঘটছে।

সভা থেকে নওয়াপাড়ার ট্রাক টান্সপোর্ট শ্রমিক ইউনিয়ন, ট্রাক শ্রমিক ইউনিয়ন ও ট্রাক টার্মিনাল পরিচালনা কমিটির নেতৃবৃন্দকে রাস্তার উপর ট্রাক দাঁড় না করাতে বলা হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন বলেন মহাসড়কে ওভার লোডের পরিবহন চলাচল বেড়েছে। এতে সড়কগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে। খুলনা মহাসড়ক নির্মাণ করা হলেও ওভার লোডের পরিবহন চলাচল করায় ক্ষতিগ্রস্ত হয়েছে। এর প্রতিকার হিসেবে সড়কে ওভার লোড নিয়ন্ত্রক বসানো হবে। এছাড়া ট্রাক থামিয়ে রাখার জন্য সড়কের পাশে জায়গা করে দেয়া হবে ।

নওয়াপাড়ার ট্রাক টান্সপোর্ট শ্রমিক ইউনিয়ন, ট্রাক শ্রমিক ইউনিয়ন ও ট্রাক টার্মিনাল পরিচালনা কমিটির নেতৃবৃন্দ বাস্তার উপর ট্রাক থামিয়ে রাখা বন্ধ করা হবে বলে আশ^াস দেন।

আরো বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সড়ক ও জনপথ বিভাগের উপ সহকারিপ্রকৌশলী মোহাম্মদ ফেরদৌস, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি রবিউল হোসেন, নওয়াপাড়া ট্রাক-টার্মিনাল পরিচালনা কমিটির সভাপতি আফসার আলী মোল্লা, নওয়াপাড়া ট্রাক, টান্সপোর্ট শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইব্রাহিম বিস্বাস কয়লা ব্যবসায়ী সমিতির সভাপতি রবিন অধিকারী প্রমুখ।

আনোয়ার হোসেন।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!