October 18, 2021, 8:25 am

News Headline :
বিনোদন কেন্দ্র না থাকায় এখানেই এসে সময় কাটায় মানুষ,’ যোগ করেন তিনি। নিয়ামতপুরে সমতল আদিবাসীদের মিলন মেলায় ঐতিহ্যবাহী সাঁওতালী নৃত্য প্রতিযোগিতায় মুক্তিযুদ্ধের চেতনাকে আমরা কোন ক্রমেই ভুলুষ্ঠিত হতে দিতে পারি না————————————-খাদ্যমন্ত্রী একতা বন্ধু মাহফিল কমিটির উদেগ্য এ পবিত্র জশনে জুলুস অনুষ্ঠিত হাইমচরে আদর্শ শিশু নিকেতন মাঠে ফায়ার সার্ভিসের মহড়া অনুষ্ঠিত রাউজানে আগুনে পুড়ল সিমেন্টের গুদাম ইউনিয়ন পরিষদ নির্বাচন ফুলবাড়ীতে আওয়ামী লীগের প্রার্থীর তালিকায় নতুন তিন মুখ ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার প্রদান। ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার প্রদান। রাউজানে আ.লীগের দলীয় মানোনয়নপত্র ফরম গ্রহণ শুরু করেছেন চেয়ারম্যান পদ প্রার্থীরা সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়নের দাবীতে মাদারীপুরে ইউএনওর মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান।

বোল্ড হয়ে সাজঘরে মুশফিকুর রহিম

অ্যাসলে নার্সের বলে বোল্ড হয়ে সাজঘরে মুশফিকুর রহিম। ১৪ বলে ১২ রান করে আউট বাংলাদেশ দলের উইকেটকিপার ব্যাটসম্যান। আগের দুই ওয়ানডেতে ৩০ ও ৬৮ রান করেন মুশফিক।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ৩৬.২ ওভারের খেলা শেষে ৩ উইকেট হারিয়ে ১৭৮ রান। ৯২ ও ১৫ রান নিয়ে ব্যাট করছেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ।

সাজঘরে সাকিব, দলকে এগিয়ে নিচ্ছেন তামিম

তামিম ইকবালের ফিফটি পূর্ণ হতেই বিপদে পড়ে যান সাকিব আল হাসান। অ্যাসলে নার্সের বলে কিমো পাওয়েলের হাতে ক্যাচ তুলে দেয়া আগে ৪৪ বলে ৩ চারের সাহায্যে ৩৭ রান করেন সাকিব আল হাসান। সিরিজের প্রথম ও দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৯৭ ও ৫৬ রানের ইনিংস খেলেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

শনিবার উদ্বোধনীতে ৩৫ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন এনামুল হক বিজয়। এরপর দলের হাল ধরেন তামিম- সাকিব। এই জুটিতে তারা ৮১ রান সংগ্রহ করে দলকে বিপদমুক্ত করে খেলায় ফেরান।

তামিম ইকবালের ৪৩তম ফিফটি

ওয়ানডে ক্রিকেটে ৪৩তম ফিফটি গড়েছেন তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে প্রত্যাশিত ব্যাটিং করতে না পারলেও ওয়ানডেতে অসাধারণ খেলে যাচ্ছেন দেশসেরা এ ওপেনার।

ক্যারিবীয় সফরে টেস্টের চার ইনিংস মিলে ৬৪ রান করা তামিম, ওয়ানডেতে নিজের সেরা ব্যাটিং করেন। প্রথম ওয়ানডেতে ১৩০ রান সংগ্রহ করা তামিম দ্বিতীয় ম্যাচে খেলেন ৫৪ রানের ইনিংস।

শনিবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৬১ রান নিয়ে ব্যাট করছেন তামিম ইকবাল। এদিন সেন্ট কিটসে ক্যারিয়ারের ১৮২তম ওয়ানডে ম্যাচে ৪৩তম ফিফটি তুলে নেন ২৯ বছর বয়সী এই ক্রিকেটার। ওয়ানডে ক্যারিয়ারে ৪৩টি ফিফটি গড়ারা পাশাপাশি, বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ ৮টি সেঞ্চুরি হাঁকিয়েছেন তামিম।

৩১ বলে ১০ রান করে সাজঘরে এনামুল

কোনোভাবেই ছন্দে ফিরতে পারছেন না এনামুল হক বিজয়। আগের ম্যাচে ৯ বলে ২৩ রান করা বিজয়, শনিবার দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ব্যাট করেছেন টেস্টের আদলে। স্লো মোশনে ব্যাটিং করেও উইকেটে থিঁতু হতে পারেননি জাতীয় দলের এ ওপেনার। জেসন হোল্ডারের বলে ক্যাচ তুলে সাজঘরে ফেরার আগে ৩১ বলে করেছেন মাত্র ১০ রান।

সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ২৩ রান করলেও প্রথম খেলায় রানের খাতা খুলতে পারেননি বিজয়। এ নিয়ে গত ১১ ম্যাচে ফিফটি তো দূরে থাক! পয়ত্রিশের বেশি রানের ইনিংস খেলতে পারেননি এনামুল।

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

প্রথম ওয়ানডেতে ৪৮ রানে জয় লাভ করা বাংলাদেশ দল, দ্বিতীয় ম্যাচেই সিরিজ নিশ্চিত করার সুযোগ পেয়েছিল। কিন্তু ভালো খেলেও তীরে গিয়ে তরী ডুবে টাইগারদের। বাংলাদেশের জয়ের জন্য শেষ দিকে ১৩ বলে দরকার ছিল ১৪ রান। জয়ের অপেক্ষায় নির্ভার ছিল দেশবাসী। কিন্তু হাতে ৬ উইকেট রেখেও ১৪ রান টপকাতে পারেনি মুশফিক-সাব্বির হোসেনরা। মাত্র ৩ রানের জন্য হেরে যায় বাংলাদেশ দল।

সিরিজ নির্ধারণে সেন্ট কিটসে তৃতীয় ম্যাচে মুখোমুখি স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ দল। এই ম্যাচে যারাই জিতবে তাদের হাতেই উঠবে ওয়ানডে সিরিজের ট্রফি। আগের ম্যাচে জিতে সিরিজে ১-১ সমতায় ফিরেছে ক্যারিবীয়রা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, ইভিন লুইস, শাই হোপ, কিয়েরন পাওয়েল, সিমরন হিতমার, জেসন হোল্ডার (অধিনায়ক), রেভমন পাওয়েল, আন্দ্রে রাসেল, দেবেন্দ্র বিশু, কিমো পাওয়েল, আসলে নার্স ও শেল্ডন ক্যাটেল।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!