January 29, 2022, 7:45 am

ভিসার মেয়াদ শেষ হওয়ায় কারণে ভারতে আটকে যাওয়া ৪ বাংলাদেশি নাগরিককে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে।

আনোয়ার হোসেন বেনাপোলঃ ভিসার মেয়াদ শেষ হওয়ায় কারণে ভারতে আটকে যাওয়া ৪ বাংলাদেশি নাগরিককে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে।

গতকাল রোববার (৮ নভেম্বর) বিকালে বেনাপোল চেকপোস্টে তাদের হস্তান্তর করা হয়।
এই ৪জন বাংলাদেশি নাগরিক পাসপোর্টের মাধ্যমে ভারতে গমন করেছিলেন। সেখানে তাদের ভিসার মেয়াদ শেষ হওয়ায় তারা পুলিশের কাছে ধরা পড়ে। এরপর তারা প্রায় ৬ মাস কেরালা প্রদেশের একটি শেল্টার হোমে থেকে আজ দেশে ফিরেছে।

ফেরত আসারা হলো, নীলফারামারি জেলার মোতাহার আলীর ছেলে লিটন মিয়া (৩৪), আব্দুল ওয়াদুদের ছেলে আব্দুল ওহাব (৩০), মোখলেছুর রহমানের ছেলে ইমদাদুল হক (৪৫) ও পঞ্চগড় জেলার মোখলেছ মিয়ার ছেলে সাইদুর রহমান (২৫)।

বেনাপোল ইমিগেশন পুলিশ জানায়, এরা ভারতের কেরালা প্রদেশে যেয়ে ভিসার মেয়াদ শেষ হলে সে দেশের পুলিশকে ঘটনাটি জানালে পুলিশ তাদের আটক করে। এবং একটি শেল্টার হোমে রাখে। এছাড়া ভারতে কোন বিদেশি নাগরিক ৩ মাস থাকলে তাদের নিকটস্থ থানায় এফআরও একটি রিপোর্ট করতে হয়। এই ৪ বাংলাদেশি থানায় এফআরও রিপোর্ট করেনি। এরপর তাদের ভিসার মেয়াদ শেষে তারা পুলিশকে জানালে তাদের আটক করে একটি শেল্টার হোমে রাখে। এরপর দু’দেশের চিঠি চালাচাললির পর স্বরাষ্ট্র মন্ত্রনায়লয়ের অনুমোদনের পর আজ তাদের দেশে ফেরত পাঠায়।

আনোয়ার হোসেন।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!