December 9, 2021, 10:35 am

News Headline :
আবারো অধিকার আদায়ে জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলী সমিতি নাটোরের বাগাতিপাড়ায় আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবসে মানববন্ধন ও আলোচনা সভা। শেরপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতাদের সংবর্ধনা হাতিয়ায় আন্তর্জাতিক দূর্নীতিবিরোধী দিবস ২০২১ পালিত টাঙ্গাইলের মধুপুরে বেগম রোকেয়া দিবস উদযাপন ফুলবাড়ী উপজেলা সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত। ফুলবাড়ীতে ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন অবহিত করন সভা। আবারও নির্বাচিত হয়ে অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চান মজিবুল আলম সাদাত সোনারগাঁয়ে বিলুপ্তির পথে বেত ও বেত ফল নকলা মুক্ত দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও অলোচনা সভা

মতলবে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিবেশন সেন্টারের ডিজিটাল সার্ভে পরিদর্শন ও মতবিনিময় সভা

মো. নাঈম মিয়াজী :
চাঁদপুরের মতলবে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের ডিজিটাল সার্ভে পরিদর্শন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৮ মে) সকালে উপজেলার উদ্দমদী পাম্প হাউস মাঠে এ সভা অনুষ্ঠিত হয়। এর আগে ধনাগোদা নদী সংলগ্ন শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিবেশন সেন্টারের প্রস্তাবিত স্থান ও ডিজিটাল সার্ভে কার্যক্রম পরিদর্শন করেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি, শেখ রাসেল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের প্রকল্প পরিচালক একেএম আব্দুল্লাহ খান, আইসিটি প্রতিমন্ত্রীর একান্ত সচিব সাইফুল ইসলাম ও উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ।
মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।
মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে ও ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- শেখ রাসেল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের প্রকল্প পরিচালক একেএম আব্দুল্লাহ খান, আইসিটি প্রতিমন্ত্রীর একান্ত সচিব সাইফুল ইসলাম, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচ কবির আহমেদ, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান, কৃষি ব্যাংক কর্মকর্তা আবু জাফর মহিউদ্দিন, মতলব দক্ষিণ থানার ওসি মহিউদ্দিন মিয়া, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম বুলু, ভাইস চেয়ারম্যান মবিন সুজন, মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন প্রমুখ।
পরিদর্শন শেষে নুরুল আমিন রুহুল এমপি বলেন, বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে তথ্য প্রযুক্তির বিকল্প নেই। মতলবে এই প্রকল্পটি বাস্তবায়ন হলে বেকারত্ব দুর হবে। এসএসসি ও এইচএসসি পাশ তরুণরা আইটি ট্রেনিং নিয়ে বেকারত্ব দুর করতে পারবে। তাই আমি মাননীয় প্রধানমন্ত্রী ও প্রতিমন্ত্রীর সাথে কথা বলে দ্রুত কাজটি বাস্তবায়নের উদ্যোগ নেই। এমপি আরও বলেন, এই প্রকল্পটি ছিল চারতলা বিশিষ্ট। পরে আমি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে কথা বলে ছয়তলা বিশিষ্ট করি। আগামী দিনে এই প্রকল্পের মাধ্যমে মতলববাসী সমৃদ্ধশালী হওয়ার আশা ব্যক্ত করেন তিনি।
প্রকল্প পরিচালক একেএম আব্দুল্লাহ খান বলেন, আইসিটি পার্ক সরকারের একটি অন্যতম প্রকল্প। এ প্রকল্প বাস্তবায়নে দ্রুত কাজ চলছে। ইতোমধ্যে একনেকে সভায় পাশ হওয়ার পর ডিজিটাল সার্ভে বিষয়ক কার্যক্রম চলছে। এরপর আর্কিটেক্ট এর কাজ হবে। তারপর প্রকল্পটি নিজস্ব রূপ নিবে। আমি আশা করি আগামী দুই বছরের মধ্যে প্রকল্প দৃশ্যমান হবে।
উপসচিব সাইফুল ইসলাম বলেন, এই প্রকল্পটি আগে মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক পরিদর্শন করে গেছেন। তখন তিনি জমি নির্ধারণ করে গেছেন। তারপর থেকেই প্রকল্পটির কাজ শুরু করে সরকার। আমরা আশা করি দ্রুতই প্রকল্পটির কাজ বাস্তবায়ন হবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!