December 8, 2021, 4:48 am

ময়মনসিংহে বিএমএসএফ ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির নিন্দা ও মুক্তি দাবী।।

রাকিবুল হাসান আহাদ, বিশেষ প্রতিনিধিঃ

সাংবাদিক রোজিনাকে মিথ্যা অভিযোগে আটক করে হয়রানী করার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বিএমএসএফ ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি ময়মনসিংহ জেলার শাখার নেতৃবৃন্দ।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া দাবী জানানোসহ
প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করে ১৮ই মে বিকালে
আলোচনা সভা করেছে ময়মনসিংহ বিএমএসএফ ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি ময়মনসিংহ শাখার সাংবাদিকরা। জরুরী নিঃস্বার্থ ভাবে সাংবাদিক রোজিনাকে মুক্তি দেওয়ার দাবী করেছেন নেতৃবৃন্দ। অন্যথায় আগামী ২০মে প্রতিবাদ সমাবেশসহ আরো বৃহত্তর আন্দোলন কর্মসুচীর ঘোষণা দেন নেতৃবৃন্দ।
ময়মনসিংহ শহরের সিকেঘোষ রোডে অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত উক্ত সভায় উপস্থিত ছিলেন, ময়মনসিংহ বিএমএসএফ এর সভাপতি শিবলী সাদিক খান ও সাধারন সম্পাদক ওয়াহিদুজ্জামান আরজু এবং সাংবাদিক নির্যাতন কমিটির সভাপতি সাইদুর রহমান বাবুল ও সাধারন সম্পাদক বদরুল আমীন,সাংবাদিক আরিফ রববানীসহ বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্টনিক্স মিডিয়ার সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দরা বলেন, সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে নির্যাতন করা মধ্যযুগীয় বর্বরতার শামিল। এটা অবশ্যই নিন্দনীয়। হাসপাতালে ছবি তুলতে যেয়ে ইদানিং হরহামেশাই সাংবাদিকেরা হেনস্তার শিকার হন। এসব আচরণ সাংবাদিক ও সংবাদপত্রের স্বাধীনতার পরিপন্থী। রোজিনার ওপর যে নির্যাতন করা হয়েছে এর বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মামলা করে দিতে হবে। অবিলম্বে রোজিনার মুক্তি সাংবাদিকদের একান্ত দাবি।সংবাদ পরিবেশনের প্রয়োজনে সোর্সের মাধ্যমে অথবা কোন গোপনীয় স্থান থেকে তথ্য সংগ্রহ করা চুরি বা অপরাধ নয় বরং সঠিক তথ্য সংগ্রহ করে উপস্থাপন করা একজন আদর্শ সাংবাদিকের সংবিধানের ৩৯(১) ধারামতে সাংবিধানিক অধিকার।

সাংবাদিক রোজিনা‘র বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ১১টায় ফিরোজ জাহাঙ্গীর চত্বরে প্রতিবাদ সমাবেশ ডেকেছে ময়মনসিংহ জেলা বিএমএসএফ ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি সকল সাংবাদিক বন্ধুদের উপস্থিত থাকার জন্য আহবান জানানো হচ্ছে

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!