January 29, 2022, 6:32 am

যুবককে পুড়িয়ে হত্যা: খাদেমসহ আরও ৫ জন গ্রেফতার

শাহিনু্র ইসলাম প্রান্ত [লালমনিরহাট]ঃ
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আবু ইউনুস মো. শহিদুন্নবী জুয়েল নামে এক যুবককে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় মসজিদের খাদেম জুবেদ আলীসহ আরও ৫ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এর আগেও আরো ৫ জন আসামিকে গ্রেফতার করা হয়।

রোববার রাতে ওই খাদেম জুবেদ আলীকে বুড়িমারী বাজার থেকে গ্রেফতার করা হয়। গোয়েন্দা পুলিশ (ডিবি)’র ওসি ওমর ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারী স্থলবন্দর কেন্দ্রীয় মসজিদে কোরআন অবমাননার কথিত অভিযোগে তুলে বৃহস্পতিবার শহীদুন্নবী জুয়েলকে পিটিয়ে মারে বিক্ষুব্ধরা। পরে লাশ পুড়িয়ে ফেলা হয়। পরে গোয়েন্দা সংস্থা ও মানবাধিকার সংস্থার তদন্তে জানা যায় সেখানে কোরআন অবমাননার মতো কোনও ঘটনাই ঘটেনি।

শহিদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রীপাড়া এলাকার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্ট. পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। গত বছর চাকরিচ্যুত হওয়ায় মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন।

এ ঘটনায় ৩টি মামলা হয়েছে। নিহতের পরিবার, বুড়িমারী ইউনিয়ন পরিষদ ও পুলিশ বাদী হয়ে পৃথক পৃথক এ মামলা তিনটি দায়ের করে। জড়িত থাকার অভিযোগে এ পর্যন্ত জনকে প্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!