December 8, 2021, 4:30 am

রাজধানীতে ভারী বৃষ্টিতে রাস্তায় পানি, অফিসগামীদের ভোগান্তি

নিউজ ডেস্কঃ

লঘুচাপের বর্ধিতাংশের প্রভাবে রাজধানী ঢাকাসহ দেশের অনেক জায়গায় মঙ্গলবার সকালে ভারী বৃষ্টি হয়েছে। সারাদেশে বজ্রসহ এ বৃষ্টি দুপুর পর্যন্ত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে, ভারী বৃষ্টিতে রাজধানীর অনেক জায়গায় দেখা দিয়েছে জলাবদ্ধতা। নিচু এলাকার পাশাপাশি কিছু কিছু সড়কেও পানি জমে গেছে। মিরপুর, গ্রিনরোড, পান্থপথ, ধানমন্ডি, তেজতুরী বাজার, বনানীর কিছু অংশ, মহাখালীর চেয়ারম্যানবাড়ি, মালিবাগসহ বিভিন্ন এলাকায় রাস্তায় পানি জমেছে। এতে রিকশা ও গাড়ির চাকা অর্ধেকের বেশি ডুবে গেছে।

সকাল থেকে আকাশ অন্ধকারাচ্ছন্ন থাকায় হেডলাইট জালিয়ে সড়কে গাড়ি চলতে দেখা গেছে। বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী সাধারণ মানুষ। সড়কে পানি জমে থাকায় এবং গণপরিবহন ও রিকশা সংকটে অনেকেরই অফিসযাত্রা অনিশ্চিত হয়ে পড়েছে। বৃষ্টি ও হাঁটু পানির মধ্যেই অনেককে অফিসের উদ্দেশে যাত্রা করতে দেখা গেছে।

এদিকে, বৈরি আবহাওয়ার কারণে দেশের ১৯টি অঞ্চলের নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। আগামী দুদিনে আবহাওয়ার কিছু পরিবর্তন হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় দেশের রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!