October 18, 2021, 7:10 am

News Headline :
বিনোদন কেন্দ্র না থাকায় এখানেই এসে সময় কাটায় মানুষ,’ যোগ করেন তিনি। নিয়ামতপুরে সমতল আদিবাসীদের মিলন মেলায় ঐতিহ্যবাহী সাঁওতালী নৃত্য প্রতিযোগিতায় মুক্তিযুদ্ধের চেতনাকে আমরা কোন ক্রমেই ভুলুষ্ঠিত হতে দিতে পারি না————————————-খাদ্যমন্ত্রী একতা বন্ধু মাহফিল কমিটির উদেগ্য এ পবিত্র জশনে জুলুস অনুষ্ঠিত হাইমচরে আদর্শ শিশু নিকেতন মাঠে ফায়ার সার্ভিসের মহড়া অনুষ্ঠিত রাউজানে আগুনে পুড়ল সিমেন্টের গুদাম ইউনিয়ন পরিষদ নির্বাচন ফুলবাড়ীতে আওয়ামী লীগের প্রার্থীর তালিকায় নতুন তিন মুখ ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার প্রদান। ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার প্রদান। রাউজানে আ.লীগের দলীয় মানোনয়নপত্র ফরম গ্রহণ শুরু করেছেন চেয়ারম্যান পদ প্রার্থীরা সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়নের দাবীতে মাদারীপুরে ইউএনওর মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান।

রাণীনগরে নষিধোজ্ঞা অমান্য করে জমজমাট আবাদপুকুর হাট

কাজী আনছিুর রহমান,রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরে করোনা ভাইরাসরে ভয়াবহতা র্সম্পকে ধারনা ও জনসচতেনতা সৃষ্টি না হওয়ায় এবং প্রসাশনরে অবহলোয় সরকাররে বভিন্নি নর্দিশেনা বা নয়িমনীতকিে গুরুত্ব দচ্ছিনো সাধারণ মানুষ। নষিধোজ্ঞা অমান্য করে রববিারে জমজমাট ভাবে বসে সাপ্তাহকি আবাদুপুকর হাট । ফলে ভাইরাস ছড়য়িে ভয়াবহ আকার ধারণ করতে পারে বলে আশংকা করছনে সচতেন মহল।
সারাদশেে করোনা ভাইরাস নয়িন্ত্রনরে জন্য সরকার নানান পদক্ষপে নচ্ছিনে। নর্দিশেনার প্রথম দকিে শুধুমাত্র একদনি বন্ধ ছলি উপজলোর বৃহৎ এই আবাদপুকুর হাট। এছাড়া স্থানীয় ইউনয়িন পরষিদরে চয়োরম্যানরে তৎপরতায় এবং প্রসাশনরে কছিুটা টহলে সাপ্তাহকি এই হাট কছিুটা নয়িন্ত্রনে ছলি। কন্তিু গত সপ্তাহ থকেে মাইকংি করওে যনে বন্ধ হচ্ছনো এই হাটটি । নর্দিশেনা অনুযায়ী রাণীনগর উপজলো নর্বিাহী র্কমর্কতা শনবিার বকিলে ৫টা থকেে ওষুধরে দোকান ব্যততি সকল ধরণরে দোকান পরর্বতি নর্দিশে না দয়ো র্পযন্ত বন্ধরে নর্দিশে দনে। নর্দিশেনা অনুযায়ী স্থানীয় ইউনয়িন পরষিদরে চয়োরম্যানরা শনবিার বকিলেইে হাট,দোকান বন্ধসহ ঘর থকেে প্রয়োজ ছাড়া বরে না হতে মাইকংি করে অনুরোধ করা হয়। এর পরওে রববিার সকাল থকেইে উপজলোর বভিন্নি এলাকা কছিুটা নয়িন্ত্রনে থাকলওে সাপ্তাহকি আবাদপুকুর হাট বসে আগরে মতোই। সচতেন ব্যক্তরিা বলছনে,ঢাকাসহ দশেরে ভবিন্নি র্গামন্টেস,অফসি,আদালত ছুটরি পর শহর থকেে লোকজন গ্রামে ছুটে এসছে।ে তারা বাড়ীতে না থকেে অবাধে চলাচল করছনে। এদকিে গত সপ্তাহে আবাদপুকুর এলাকার অলঙ্কার দীঘি গ্রামরে আল আমনি (২২) নামে যুবক জ্বর,কাশ,িস্বাস কষ্টসহ ঢাকা থকেে বাড়ীতে আস।ে ওই যুবক করোনা ভাইরাসে আক্রান্ত সন্দহেে গ্রামবাসি তাকে গ্রামে উঠতে দয়েন।ি পরে ওই দনিই আদমদীঘ,িরাণীনগর ও নওগাঁ হাসপাতালে নলিওে চকিৎিসা না পাওয়ার অভযিোগ করছেলিনে যুবকরে পরবিার । অবশষেে ওই দনিই রাজশাহী মডেক্যিাল কলজে হাসপাতালে র্ভতি করা হলে রাতে মারা যায় । আল আমনি মনেনসাইটজি রোগে আক্রান্ত হয়ে মারা গছেে বলে ইউএনও জানয়িছেলিনে। এঘটনায় এখনো এলাকায় আতংক বরিাজ করছ।ে এছাড়া হাটটি উপজলো তথা অত্র অঞ্চলরে মধ্যে বৃহৎ হওয়ায় দূর দুরান্তর থকেে হাটুররো আসছনে বাজার করত।ে ফলে ভাইরাস সংক্রমতি ব্যক্তি থকেে অবাধে সংক্রমন ছড়য়িে পরার আশংকা করছনে সচতেন মহল।
এব্যাপারে কালীগ্রাম ইউনয়িন পরষিদরে চয়োরম্যান সরিাজুল ইসলাম বাবলু বলনে, মাইকংি করার পরওে লোকজনকে আটকানো যাচ্ছনো। পরে থানাপুলশি,গ্রামপুলশি স্থানীয় নতোর্কমীদরে নয়িে হাট ভঙ্গেে দয়ো হয়ছে।ে
রাণীনগর উপজলো নর্বিাহী র্কমর্কতা আল মামুন বলনে, ইতি মধ্যে হাট ভঙ্গেে দয়ো হয়ছে।ে তার পরওে বকিলেে অভযিান পরচিালনা করা হব।ে#
কাজী আনছিুর রহমান
রাণীনগর,নওগাঁ।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!