December 9, 2021, 10:50 am

News Headline :
আবারো অধিকার আদায়ে জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলী সমিতি নাটোরের বাগাতিপাড়ায় আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবসে মানববন্ধন ও আলোচনা সভা। শেরপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতাদের সংবর্ধনা হাতিয়ায় আন্তর্জাতিক দূর্নীতিবিরোধী দিবস ২০২১ পালিত টাঙ্গাইলের মধুপুরে বেগম রোকেয়া দিবস উদযাপন ফুলবাড়ী উপজেলা সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত। ফুলবাড়ীতে ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন অবহিত করন সভা। আবারও নির্বাচিত হয়ে অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চান মজিবুল আলম সাদাত সোনারগাঁয়ে বিলুপ্তির পথে বেত ও বেত ফল নকলা মুক্ত দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও অলোচনা সভা

লেবাননে ঈদ উদযাপন, প্রবাসীদের মাঝে নেই ঈদের আমেজ!

হেলাল আহমদ লেবানন প্রতিনিধি :: লেবাননে পালিত হয়েছে ঈদুল ফিতর। তবে এবার দেশটিতে থাকা বাংলাদেশি প্রবাসীদের মনে নেই ঈদের আমেজ। একদিকে পরিবার পরিজনবিহীন অন্যদিকে করোনা পরিস্থিতিতে বিভিন্ন বিধি মেনে ঈদ উদযাপন করেছে প্রবাসীরা। দেশটিতে ডলার সংকটের কবলে পড়ে এবার সাদামাটাভাবে উদযাপন করে। পূ্র্বে ঈদের আনন্দ বিরাজ করলেও এবার পাল্টেছে দৃশ্যপট। দেশটিতে এবার নিরানন্দভাবে অনুষ্ঠান করেছে প্রবাসীর।

করোনা বিধিনিষেধ ও ডলার সংকটের কারণে এবার আগের চেয়ে অনেক কম জামাতের আয়োজন করে। তাও আবার হাতেগোনা কয়েকটি জায়গায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।
লেবাননের জাতীয় মসজিদ আল আমিনসহ বিভিন্ন মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে মুসল্লিরা ঈদের নামাজ আদায় করে। লেবাননের শৈফাত এলাকায় প্রতি বারের মত এবারও শৈফাত ইসলামী সংগঠন,সংগঠনের সভাপতি মোহাম্মদ শরিফুল ইসলাম (শরীফ)ও মোহাম্মদ কোরবান আলী সহ সংগঠনের সকল সদস্য বৃন্দরা মিলে ঈদের জামাতের আয়োজন করে।

ভোর থেকেই বাংলাদেশিরা দলে দলে উপস্থিত হয়ে ঈদের জামাতে অংশগ্রহণ করে। হাইছুলুম, মোকাল্লেসসহ আরো কয়েকটি বাংলাদেশি অধ্যুষিত এলাকায় বাংলাদেশিদের উদ্যোগে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে দুই হাত তুলে করোনা থেকে মুক্তি, দেশ-জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও পরিবারের সুখ কামনা করে মোনাজাত করা হয়। তাছাড়া ফিলিস্তিনে নিরীহ মুসলমানদের উপর ইসরাইলের আগ্রাসন ও অমানবিক আচরণের তীব্র নিন্দা জানানো হয়।
নামাজ আদায় করতে আসা প্রবাসীরা জানায়, মহান আল্লাহর অশেষ রহমতে আমরা ঈদের নামাজ আদায় করতে পারলেও ডলার সংকটের কারণে দেশে পরিবারের কাছে অর্থ প্রেরণ করতে না পেরে আক্ষেপ পোষণ করেন।
দেশটিতে অর্থনৈতিক মন্দা, ডলার সংকটসহ খাদ্যদ্রব্যের কয়েকগুণ মূল্য বৃদ্ধির কারণে দীর্ঘ সময় ধরে বাংলাদেশিরা মানবেতর জীবনযাপন করছে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!