August 2, 2021, 12:31 pm

শাহরাস্তি ফেসবুক ফ্রেন্ডশিপ ফোরাম কর্তৃক খাদ্য সহায়তা

বিশেষ প্রতিনিধিঃ চাঁদপুরের শাহরাস্তিতে অসহায়, দরিদ্র ও মধ্যবর্তী পরিবারের খাদ্য সহায়তায় এগিয়ে এসেছে শাহরাস্তি ফেসবুক ফ্রেন্ডশিপ ফোরাম। পরিচয় গোপন রেখে ঘরের দুয়ারে খাদ্য রেখে আসার উজ্জ্বল দৃষ্টান্ত রেখে তারা কাজ করে যাচ্ছে নিভৃতে। ফোনের মাধ্যমে খবর পেয়ে ছুটে যাওয়া ও সামাজিক সচেতনতায় ফোরামটি ভূমিকা রাখছে। ১১ এপ্রিল শনিবার এমন খাদ্য সহায়তা দিতে দেখা যায়।
ফোরামের প্রতিষ্ঠাতা রাফিউ হাসান বলেন, আমি ও আমার সহযোদ্ধারা মধ্যবিত্তদের বাড়ি গিয়ে খাদ্য সেবা পৌঁছে দিচ্ছি। আমরা বিভিন্ন সামাজিক সংগঠন, ব্যবসায়ীদের উদ্যোগে খাদ্য সরবরাহ সেবার ক্ষুদ্র একটি অংশ হয়ে এ কাজ করছি। অসংখ্য মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের মাঝে আমরা এ খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি। তিনি আরো জানান, আমরা ব্যক্তি পরিচয় গোপন রেখেই এই সেবাটি দিয়ে যাচ্ছি। যেমন ফেইসবুকের মাধ্যমে নিজেদের মোবাইল নাম্বার দিয়ে রেখেছি। সেই নাম্বারে যারা কল করছেন তাদের নাম ঠিকানা লিখছি। পরে তাদের এলাকায় এলাকায় ঘুরে প্রকৃত সুবিধাবঞ্চিত মধ্যবিত্ত ও হতদরিদ্রদের খুঁজে বের করে এই সেবা পৌঁছে দিচ্ছি। উপজেলা প্রশাসন, বিভিন্ন সামাজিক সংগঠন, রাজনৈতিক ব্যক্তিত্ব, পৌরসভার মেয়র ও ইউনিয়নের চেয়ারম্যান আমাদের ডাকে দ্রুত সাড়া দিয়ে থাকেন। আমরা তাদের সহযোগিতা ও ভালোবাসায় দ্রুত খাদ্য পৌঁছে দিতে পারি জনগণের দোরগোড়ায়। জাতির ক্রান্তিলগ্নে সকলে মিলে কাজ করার এক প্লাটফর্ম হলো এই ফোরাম।
ফোরামটি প্রতিষ্ঠার পর কাজ করে যাচ্ছে শাহরাস্তির বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে। বাল্য বিবাহ প্রতিরোধ, শিশু শ্রমের বিরুদ্ধে অবস্থান, দূর্নীতির বিরুদ্ধে অবস্থান, করোনায় সচেতনামূলক কার্যক্রম গ্রহণসহ আরও নানা সামাজিক কাজে ফোরামটি জনপ্রিয় হয়ে উঠেছে শাহরাস্তির সকলের নিকট।
শাহরাস্তি অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোঃ হাসানুজ্জামান ফোরামটির ব্যাপারে বলেন, সামাজিক কর্মকান্ডে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে ফোরামটি। সকলে যখন ত্রাণ দেওয়ার সময় ছবি তুলায় নিজেদেরকে জাহির করতে ব্যস্ত, ঠিক সেই সময়ে এই ফোরামটি দেখিয়ে দিলো কিভাবে নিভৃতে থেকেও কাজ করা যায়। একজন অসহায় মানুষকে ত্রান দিয়ে ছবি তোলাটা খুবই মর্মান্তিক। তারা গরীব ও অভাবী হলেও তাদের সম্মান রয়েছে। আর তাদের সম্মান রক্ষার্থে ফোরামটি সচেষ্ট থেকে কাজ করে যাচ্ছে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!