December 9, 2021, 10:23 am

News Headline :
আবারো অধিকার আদায়ে জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলী সমিতি নাটোরের বাগাতিপাড়ায় আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবসে মানববন্ধন ও আলোচনা সভা। শেরপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতাদের সংবর্ধনা হাতিয়ায় আন্তর্জাতিক দূর্নীতিবিরোধী দিবস ২০২১ পালিত টাঙ্গাইলের মধুপুরে বেগম রোকেয়া দিবস উদযাপন ফুলবাড়ী উপজেলা সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত। ফুলবাড়ীতে ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন অবহিত করন সভা। আবারও নির্বাচিত হয়ে অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চান মজিবুল আলম সাদাত সোনারগাঁয়ে বিলুপ্তির পথে বেত ও বেত ফল নকলা মুক্ত দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও অলোচনা সভা

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আন্দোলনে ৭ কলেজের সংহতি

ডেস্ক রিপোর্ট : শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থী। একইসঙ্গে এ দাবিতে আজ সকাল ১১টায় রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচি ডাক দিয়েছেন অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সমন্বয়ক ও সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী নুর মোহাম্মদ সুমন গতকাল (২৯মে) শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

সুমন বলেন, করোনা পরিস্থিতি ও টিকার অপর্যাপ্ততাকে দায়ী করে মাননীয় শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বাড়িয়েছেন। আমরা সাত কলেজের শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীর এ সিদ্ধান্তকে ঘৃণাভরে ‘প্রত্যাখ্যান’ করছি। একই সাথে চলমান অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করছি।

ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় সাত কলেজের সমস্যা তুলে ধরেন সুমন। তিনি বলেন, ২০২০ সালের ১৮ মার্চ থেকে দেশের সব কলেজ-বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সাত কলেজের সকল শিক্ষাকার্যক্রম বন্ধ রয়েছে। ফলে সাত কলেজের শিক্ষার্থীরা দীর্ঘ সেশনজটের সম্মুখীন হচ্ছে। ইতোমধ্যে সাত কলেজ করোনা পূর্বে বিভিন্ন সমস্যায় জর্জরিত। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে এ মুহূর্তে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক না করতে পারলে এ সমস্যা আরও দীর্ঘায়িত হবে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সাত কলেজের কর্মসূচি ঘোষণা করে সুমন আরও বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাত কলেজের শিক্ষার্থীরা আগামীকাল সকাল ১১টায় নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচি পালন করবে। কর্মসূচিতে শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠান দাবির বিষয়ে তুলে ধরবেন।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!