December 8, 2021, 4:15 am

সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত আর্থিক প্রতিষ্ঠানে চলবে সীমিত পরিসরে

গ্রীন বাংলা ডেস্ক : সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত আর্থিক প্রতিষ্ঠানে আগামী ৩০ মে পর্যন্ত সীমিত পরিসরে লেনদেন চলবে। তবে লেনদেনের সময় ৩০ মিনিট বাড়ানো হয়েছে।

 

রোববার (২৩ মে) বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে

 

দেশে কার্যরত সব আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী/ব্যবস্থাপনা পরিচালক বরাবর পাঠানো ওই নির্দেশনায় বলা হয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগের প্রদত্ত নির্দেশনার প্রেক্ষিতে জরুরি আর্থিকসেবা প্রদানে যথাযথ স্বাস্থ্যবিধি পরিপালন সাপেক্ষে সীমিত পরিসরে আর্থিক প্রতিষ্ঠানসমূহের কার্যক্রম চালু রাখার বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে।

 

গ্রাহকের হিসাবে মেয়াদপূর্তিতে স্থায়ী আমানত নগদায়ন ও ঋণের কিস্তি জমাগ্রহণ ইত্যাদি জরুরি আর্থিকসেবা প্রদানের লক্ষ্যে ২৪ থেকে ৩০ মে পর্যন্ত সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত আর্থিক প্রতিষ্ঠানের ঢাকায় একটি শাখা ও ঢাকার বাইরে প্রতি জেলায় সর্বোচ্চ একটি শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ সকাল ১০টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত খােলা রাখা যাবে।

 

জরুরি গ্রাহকসেবা প্রদান অব্যাহত বা নির্বিঘ্ন রাখার লক্ষ্যে প্রয়ােজনীয় জনবলের বিন্যাস ও উপস্থিতির বিষয়টি প্রতিষ্ঠানসমূহ স্বীয় বিবেচনায় সম্পন্ন করবে। আর্থিক প্রতিষ্ঠান আইন, ১৯৯৩ এর ১৮(ছ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হলো।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!