December 8, 2021, 4:58 am

সোনারগাঁয়ে মাদক সম্রাট আশাবুদ্দিন বাহিনীর অত্যাচারে অতিষ্ট গ্রামবাসী

সোনারগাঁ প্রতিনিধি : সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়িমজলিশ গ্রামে অবৈধ মাদক বিক্রির দৌরত্ব বেড়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ অবৈধ মাদক ব্যবসার  নেপথ্যে রয়েছে মাদক, চুরি ডাকাতি,চাঁদাবাজি ও চোরাচালান সহ একাধিক মামলার আসামী সন্ত্রাসী বাহিনীর গড ফাদার ও মাদক সম্রাট আশাবুদ্দিন।
স্থানীয় গ্রামবাসীর একাধিক ব্যক্তি নাম না প্রকাশের শর্তে বলেন, এলাকায় আশাবুদ্দিন  ও তার সহযোগী দের ছত্র-ছায়ায় স্কুল, কলেজ পড়ুয়া ছাত্রদের সহ খেটে খাওয়া মেহনতী যুব সমাজের মাঝে মাদকের ভয়াল থাবা বসিয়েছে আশাবুদ্দিন। গ্রামের যুব সমাজ আজ মাদকের ভয়াল থাবায় ধংসের দিকে যাচ্ছে। এলাকাবাসীর কেউ প্রতিবাদ করলে তাকে আশাবুদ্দিন তার সন্ত্রাসী বাহিনী দিয়ে অস্ত্রের মূখে জিম্মি করে রাখে।
এ বিষয়ে পুলিশ প্রশাসনের তৎপরতা  দৃশ্যমান না, তাই প্রতিকার না পেয়ে হতাশ হয়ে পড়েছে  এলাকাবাসী। মাঝে মধ্যে আইন শৃংখলা বাহিনী কর্তৃক অভিযান পরিচালিত হলেও অজ্ঞাত কারনে অবৈধ সন্ত্রাসী বাহিনী ও মাদক ব্যবসায়ীরা ধরা-ছোয়ার বাহিরে থেকে যায়। স্থানীয় জন-প্রতিনিধিরা মাদক নির্মূলে কার্যকর ভূমিকা রাখেন না বলেও জানায় এলাকাবাসী।
নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, বর্তমানে মোগরাপাড়া ইউনিয়নে ১,২,৩ নং ওয়ার্ডের মহিলা মেম্বারনী সাবিনার নিজস্ব মহল্লায় কিভাবে আশাবুদ্দিন এই মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছেন তাদের কাছে বোধগম্য নয়।  বর্তমান সরকার মাদক নির্মূলে যখন সোচ্চার ঠিক তখনই বিপরীত চিত্র সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়িমজলিশ গ্রামে। এলাকাবাসী আরও জানান, এলাকার যারা মাদক নির্মূল করবে তারাই আশাবুদ্দিনের পৃষ্ঠপোষকতা করে যাচ্ছেন। কারণ হিসেবে বলেন এলাকার জামান প্রধান তার নিজস্ব বাড়িতে কিভাবে একজন চিহ্নিত মাদক ব্যবসায়ীকে বাসা ভাড়া দেন।
সরেজমিনে এলাকায় গিয়ে এলাকার লোকজন দের সাথে আলাপকালে জানা যায়, আশাবুদ্দিন বাহিনী মাদক ব্যবসায় সিন্ডিকেটের মাধ্যমে ফেনসিডিল,গাঁজা, ইয়াবা ট্যাবলেট সহ বিভিন্ন নেশা জাতীয় মাদক বিক্রি করে থাকে।
বাড়িমজলিশ ও চিলারবাগ গ্রামের শেষ মাথায় খাল পারে সে গড়ে তুলেছেন মাদকের আস্তানা। এই আস্তানায় বসে আশাবুদ্দিন বাহিনী পুরো বাড়িমজলিশ গ্রামে বিভিন্ন এলাকা থেকে আগত মাদক সেবীদের কাছে মাদক বিক্রি করে থাকেন। এতে করে এলাকার পরিবেশ বিনষ্ট হচ্ছে। আশাবুদ্দিন এর এই মাদক ব্যবসার ধরুন এলাকার বিভিন্ন বয়সের লোকজন মাদকাসক্ত হয়ে পড়ছে।
তাই যুবসমাজকে ও এলাকার পরিবেশ রক্ষার জন্য এই সন্ত্রাসী বাহিনী ও মাদক সম্রাট আশাবুদ্দিনের হাত থেকে রেহাই পেতে প্রধানমন্ত্রী ও প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করছেন বাড়িমজলিশ গ্রামের নিরীহ সাধারণ  এলাকাবাসী।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!