January 22, 2022, 8:10 pm

News Headline :
যেখানে-সেখানে ময়লা-আবর্জনা না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলার অভ্যাস করি- চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী ইবিকে বাস উপহার দিলো অগ্রণী ব্যাংক করোনায় ১৭ জনের মৃত্যু, শনাক্তের হার ২৮.০২ মতলব উত্তরে নিশ্চিতপুর কল্যাণমূলক সংগঠনের শীতবস্ত্র বিতরণ ছেংগারচর পৌর আওয়ামী লীগের শীতার্তদের কম্বল বিতরণ ফরাজীকান্দি ইউপি’র চেয়ারম্যান ইঞ্জি. রেজাউল করিমের দায়িত্ব গ্রহন ও শোকরানা মিলাদ হাজীগঞ্জে দেয়াল চাপা পড়ে শ্রমিকের মৃত্যু চিলমারীতে স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের মাঠে-ঘাটে চলছে দৌড় ঝাপ। শেরপুরে যুব সংস্থার উদ্যোগে শীতবস্র ও খাতা-কলম বিতরণ সোনারগাঁয়ে ভয়ঙ্কর হয়ে উঠছে কিশোর গ্যাং কালচার

হাইমচরে স্বেচ্ছাসেবী সংগঠন ইনসাফ সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্পিং অনুষ্ঠিত

হাইমচর প্রতিনিধি: “মানুষ মানুষের জন্য তবেই তো জীবন ধন্য” এই স্লোগানকে সামনে রেখে অসহায় গরীব দুঃখী মানুষের কথা ভেবে চাঁদপুর হাইমচর উপজেলার সামাজিক সংগঠনের মধ্যে এই প্রথম ধারাবাহিক সামাজিক কাজের কর্মসূচি হিসেবে ইনসাফ সমাজ কল্যাণ পরিষদের ফ্রি মেডিকেল ক্যাম্পিং অনুষ্ঠিত হয়। প্রান্তিক মানুষেরা শহুরে চিকিৎসা নিতে যেতে পারছে না করোনা আতঙ্কে। তাই প্রাণঘাতী করোনা ভাইরাসের দুঃসময়ে মানুষের পাশে এসে দাঁড়িয়েছে একঝাঁক তরুণদের সমন্বয়ে গড়া স্বেচ্ছাসবী সংগঠন ইনসাফ সমাজ কল্যাণ পরিষদ।
এতে পাঁচ হাজারেরও বেশি অসহায়, দরিদ্র মানুষকে চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে বিনামূল্যে ওষুধ দেয়া হয়।

৬ নভেম্বর (শুক্রবার) হাইমচর উপজেলার গাজীর বাজার পূর্ব মাথায় সকাল ৯ ঘটিকা থেকে বিকাল ৩ ঘটিকায় পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্পিং এর মাধ্যমে এই সেবা প্রদান করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে ফ্রি মেডিকেল ক্যাম্পিং সেবার কার্যক্রম শুভ উদ্বোধন করেন হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূর হোসেন পাটোয়ারী।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন এক ঝাঁক তরুণদের সমন্বয়ে গড়া ইনসাব সমাজকল্যাণ পরিষদ। তরুণরাই সমাজের বিবেক সেটা আবারও প্রমাণ করলো আমার উপজেলার এই তরুণরা। আজ অনেক যুবক সমাজকে বিপথগামী করে তুলছে, মাদক আসক্ত হয়ে যাচ্ছে, বিভিন্ন অসামাজিক কাজে লিপ্ত রয়েছে কিন্তু আমার যুবকরা স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে নিজের অর্থ দিয়ে শ্রম দিয়ে সমাজের অসহায় বঞ্চিত, লাঞ্চিত মানুষের কথা চিন্তা করে চিকিৎসা সেবার আয়োজন করে বিশেষজ্ঞ ডাক্তারগণ এর মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করছে তা দেখে সত্যিই আমি আজ অভিভূত, আপ্লুত ও আনন্দিত।

আমি দেখেছি করোনা মহামারীর কালেও এই সংগঠনটি মানুষকে খাদ্য সহায়তা দিয়ে, চিকিৎসা সহায়তা দিয়ে পাশে দাঁড়িয়েছিল। তাই আমি নিজেও আজ থেকে ইনসাব সমাজ কল্যাণ পরিষদের সাথে আছি। সংগঠনের যেকোন কার্যক্রমে আমি আর্থিক সহযোগিতা দিয়ে তাদের কার্যক্রমকে আরো গতিশীল করার চেষ্টা করব। এ সংগঠনটি উত্তরোত্তর সাফল্য কামনা করে প্রধান অতিথি তার বক্তব্য শেষ করেন।

এ সময় ইনসাফ সমাজ কল্যাণ পরিষদের পরিচালক ও প্রতিষ্ঠাতা মোঃ সৈকত হোসেন পাটোয়ারী বলেন আমরা আমাদের এলাকার কিছু যুবক একত্রিত হয়ে সিদ্ধান্ত নেই যে মানুষের সেবা করব। বিষয়টি স্থানীয় কিছু গণ্যমান্য ব্যক্তিদের সাথে আলোচনা করলে আমাদের এই মহৎ উদ্যোগকে তারা স্বাগত জানিয়ে আমাদেরকে অনুপ্রেরণা যোগায়। আর তাদের অনুপ্রেরণা ও সহযোগিতার কারণে আমরা এই ইনসাফ সমাজ কল্যাণ পরিষদ নামে একটি সংগঠন গড়ে তুলি।

আমারা এলাকার অসহায় গরীব দুঃখী মানুষের কথা চিন্তা করে মেডিসিন বিভাগের দুজন বিশেষজ্ঞ ডাঃ মোঃ রেজাউল করিম ও ডাঃ আব্দুল্লাহ আল মামুন কে দিয়ে মেডিসিন বিভাগের চিকিৎসা আর আমাদের যে সকল মা-বোনরা গাইনীর সমস্যা ভুগতেছে তাদের জন্য গাইনি ডাক্তার তিথি সাহা আর যাদের ডেন্টাল সমস্যা রয়েছে তাদের জন্য ডেন্টাল ডাঃ মোঃ রিয়াসাত আজমী ও ডেন্টিস্ট মোঃ হাসান দিনভর চিকিৎসাসেবা দিয়ে যাবেন। এছাড়াও আমরা ডায়াবেটিস টেস্ট ও ব্লাড গ্রুপিং নির্ণয়ের জন্য পৃথক দুটি বিভাগ রেখেছি। রোগীদের মাঝে ডাক্তারি পরামর্শ অনুযায়ী বিনামূল্যে ঔষধ প্রদান করা হচ্ছে। আশা করি ক্যাম্পে ফ্রি চিকিৎসা নিতে আশেপাশের ১৫/১৬ টি গ্রাম থেকে পাঁচ হাজারের মতো মানুষ চিকিৎসা নিতে আসবে।

ইনসাফ সমাজ কল্যাণ পরিষদের সদস্য আব্দুল্লাহ আল মামুন এর উপস্থাপনায় বিশেষ অতিথির মধ্যে উপস্থিত ছিলেন ২নং আলগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী মোঃ ইসমাইল হোসেন আখন, হাইচর প্রেসক্লাবের সভাপতি মোঃ খোরশেদ আলম সিকদার, বিশিষ্ট সমাজসেবক জি এম ফজলুর রহমান, ব্যবসায়ী নুরুল ইসলাম মাঝি, মোঃ আক্তার আহমেদ মিজি, মোঃ সুলতান পাটোয়ারী, এছাড়া আরো উপস্থিত ছিলেন ইনসাফ সমাজ কল্যাণ পরিষদের সভাপতি মোঃ নান্টু হোসেন (নয়ন) মৃধা, সাধারণ সম্পাদক মোঃ নূরে আলম (মিতু) গাজী, উপদেষ্টা ইসমাইল আখন, মিজানুর রহমান ফাহিম, জাহাঙ্গীর হোসেন গাজী, মোঃ নাজিম আহম্মদ পাটোয়ারী, মনির হোসেন গাজী, হানিফ গাজী, শরিফ হোসেন, সবুজ গাজী, শাহাদাত গাজী, সোহেল গাজী সহ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!