December 8, 2021, 3:02 am

হাতিয়ার নিঝুম দ্বীপে দেখা দিতে পারে মহামারী ও খাদ্য সামগ্রী সংকট।

মোঃএনায়েত হোসেন
নোয়াখালী জেলা প্রতিনিধি।

নিঝুম দ্বীপে ঘূর্ণিঝড় ইয়াস এর আঘাতে বেড়িবাঁধ গুলো ভেঙে যাওয়ার কারণে দেখা দিতে পারে ভয়ংকর মহামারী ও খাদ্য সামগ্রী সংকট। এছাড়া বেড়িবাঁধের পাশে থাকা অসহায় মানুষ গুলোর খোঁজ খবর নেন নিঝুম দ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মেহেরাজ উদ্দিন।

আজ রবিবার ৩০/০৫/২১ইং তারিখ সকালে নোয়াখালী জেলার বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়া উপজেলার ১১নং নিঝুম দ্বীপ ইউনিয়ন গত ২৬ মে ঘূর্ণিঝড় ইয়াস এর আঘাতে চারপাশে বেড়িবাঁধ ভেঙে প্রচন্ড জোয়ারের পানিতে ডুবে প্লাবিত হয়ে ভেঙে গেছে বেড়িবাঁধ সহ স্থানীয় লোকজন এর পুকুর, খাল,বিল,মাছের প্রজেক্ট এবং
কোটি টাকার ক্ষয়ক্ষতি।

এছাড়াও ঘূর্ণিঝড় ইয়াস এর আঘাতে জোয়ারের পানিতে মানুষের বসত ঘর বাড়ি ডুবে যাওয়ায় এতে রান্নাবান্না ও গোসল করতে পারছে না মানুষ।জোয়ারের পানিতে ডুবে যাওয়া পুকুর গুলোতে মাছের পচন ধরে দূর্গন্ধ চড়াচ্ছে।ফলে মহামারি দেখা দিতে পারে বলে জানান,উপজেলা মৎস্য কর্মকর্তা অনিল চন্দ্র দাস।

সরকারি,বেসরকারি,এনজিও প্রতিষ্ঠানের ত্রাণ সহায়তার পাশাপাশি তিনি নিজের উদ্যোগে,নিজ অর্থ দিয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করে যাচ্ছে।

নিঝুম দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মেহেরাজ উদ্দিন বলেন,দীর্ঘ ৩০ বছর ধরে নিঝুম দ্বীপের মানুষের দুঃখ কষ্ট ভাগাভাগি করে নিয়েছি এখনো বন্যা,খরা,ঘূর্ণিঝড়,সিডর,অতি জোয়ার,অনাবৃষ্টি যা হোকনা কেন আমি তাদের পাশে থাকবো বাকি জীবন পর্যন্ত ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন,নিঝুম দ্বীপের মানুষের ভালোবাসা পাওয়ার কারণে আজ আমি চেয়ারম্যান হতে পেরেছি। তাই নিঝুম দ্বীপের মানুষের জন্য যা কিছু করার দরকার আমি তা করে যাবো।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!