November 28, 2021, 9:04 am

News Headline :
কচুয়ায় নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী আব্দুস সালাম সওদাগর আগামী ৫ জানুয়ারি ৫ম ধাপে অনুষ্ঠিত হচ্ছে কচুয়ার ইউপি নির্বাচন ফলোআপ: চারদিনে ও নিহত তিন শিক্ষার্থীর পরিবারকে শান্তনা দিতে পাশে দাঁড়ানি কেউ হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোতালেব জমাদার ১ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এম ই ফাউন্ডেশনের আয়োজনে নিউ বিজনেস ক্রিয়েশন প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদপত্র বিতরণ ভুয়া স্বাক্ষর ব্যবহার করে বিভিন্ন দফতরে মিথ্যা অভিযোগ, প্রতিবাদে মানববন্ধন সোনারগাঁয়ে ১০ কেজি গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার, প্রাইভেটকার জব্দ। রাউজান দক্ষিন হিংগলা তৈয়্যবিয়া স্মৃতি সংসদের উদ্যোগে চালু হলো সাপ্তাহিক ফ্রি হোমিও চিকিৎসা ক্যাম্প আগামীকাল ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন,বিশৃঙ্খলা রোধে তৎপর প্রশাসন।

হাতিয়ায় জরুরি ত্রাণ সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন।

মোঃএনায়েত হোসেন
নোয়াখালী জেলা প্রতিনিধি।

আজ বৃহস্পতিবার ২৭/০৫/২১ইং তারিখ দুপুরে তমরদ্দি লঞ্চ ঘাটে ঘূর্ণিঝড় ইয়াস এর ক্ষতিগ্রস্তদের মাঝে জরুরি ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন,তমরদ্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃফররুখ আহমেদ,২০২১ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে তমরদ্দি ইউনিয়ন পরিষদ হতে বেসরকারি ভাবে বিজয়ী ১নং ওয়ার্ডের মেম্বার সদস্য মোঃ বাহার উদ্দিন, উপজেলা পিএ আই ছিদ্দিকুর রহমান,সিপিপি সদস্য প্রমুখ।

এদিকে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে গত মঙ্গলবার সকাল থেকে হাতিয়ার উপকূল তীরবর্তী নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।পানি ঢুকে পড়েছে অন্তত ১৫টি গ্রামের লোকালয়ে। প্লাবিত এলাকাগুলো থেকে গৃহপালিত পশুগুলোকে পাশের আশ্রয়কেন্দ্র ও উঁচু জায়গায় সরিয়ে নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.ইমরান হোসেন গণমাধ্যমকে বলেন,আমরা প্লাবিত ক্ষতিগ্রস্তদের জন্য শুকনো খাবার নিয়ে বাড়ি বাড়ি যাচ্ছি।এর মধ্য চিড়া,মুড়ি, চাল,খাবার স্যালাইন,মোমবাতি, দিয়াশলাইসহ বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রী রয়েছে। আশ্রয়কেন্দ্রে অবস্থান করা লোকজনের জন্য পর্যাপ্ত পরিমাণে শুকনো খাবার দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, হাতিয়া উপজেলায় ১৮১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। যাতে ৮০ হাজারের বেশি মানুষজনকে বিপদে আশ্রয় দেয়া যাবে।

জেলা প্রশাসক খোরশেদ আলম খান গণমাধ্যমকে বলেন, ঘূর্ণিঝড় ইয়াস দুর্যোগ মুহূর্তে মেঘনা উপকূলীয় এলাকার বাসিন্দাদের জন্য ৩০০ মেট্রিক টন চাল, ২ কোটি ৪৪ লাখ টাকা, শিশুখাদ্যের জন্য ৯ লাখ ও গোখাদ্যের জন্য ৯ লাখ টাকা দেওয়া হয়েছে। এ ছাড়া ১৪ লাখ টাকা ও ৩০০ টন চাল মজুত রাখা হয়েছে।

তাং২৭/০৫/২১ ইং

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!