November 28, 2021, 9:43 am

News Headline :
কচুয়ায় নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী আব্দুস সালাম সওদাগর আগামী ৫ জানুয়ারি ৫ম ধাপে অনুষ্ঠিত হচ্ছে কচুয়ার ইউপি নির্বাচন ফলোআপ: চারদিনে ও নিহত তিন শিক্ষার্থীর পরিবারকে শান্তনা দিতে পাশে দাঁড়ানি কেউ হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোতালেব জমাদার ১ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এম ই ফাউন্ডেশনের আয়োজনে নিউ বিজনেস ক্রিয়েশন প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদপত্র বিতরণ ভুয়া স্বাক্ষর ব্যবহার করে বিভিন্ন দফতরে মিথ্যা অভিযোগ, প্রতিবাদে মানববন্ধন সোনারগাঁয়ে ১০ কেজি গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার, প্রাইভেটকার জব্দ। রাউজান দক্ষিন হিংগলা তৈয়্যবিয়া স্মৃতি সংসদের উদ্যোগে চালু হলো সাপ্তাহিক ফ্রি হোমিও চিকিৎসা ক্যাম্প আগামীকাল ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন,বিশৃঙ্খলা রোধে তৎপর প্রশাসন।

৪নং শাহমাহমুদপুরে স্বাস্থ্যবিধি না মেনে ভিজিএফের নগদ অর্থ বিতরণ

কাউছুল উল রাব্বি।। চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নে গতকাল স্বাস্থ্যবিধি অমান্য করে ভিজিএফের নগদ অর্থ বিতরণ করা হয়। ঈদুল আযহা উপলক্ষে গতকাল ১০ মে সোমবার সকাল থেকে এই নগদ অর্থ বিতরণ শুরু হয়।

এতে ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শত শত নারী, পুরুষ ও শিশু নতুন করে করোনা ঝুঁকিতে পড়বে বলে আশংকা করছেন এলাকাবাসী। ঈদের পরে এ ইউনিয়নের গ্রামগুলোতে করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ার আশঙ্কায় এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েছেন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ত্রাণগ্রহীতাদের মধ্যে ২-১ জন ছাড়া অধিকাংশ ব্যক্তি মাস্ক ব্যবহার করেনি। এ ছাড়া সামাজিক দূরত্ব বজায় না রেখে একজন আরেকজনের গা ঘেঁষাঘেঁষি করে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে ভিড় জমিয়ে ত্রাণ নিতে দেখা গেছে। এ সময় সেখানে শাহমাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্যরা ও ট্যাগ অফিসার উপস্থিত থাকলেও তারা এ বিষয়ে কোনো পদক্ষেপ নেননি।
জানা গেছে উক্ত ইউনিয়নের ১৩৮৬ জনকে এই নগদ অর্থ প্রদান করা হবে। তবে পাঁচশত জন পাবে নগদ পাঁচশত টাকা আর বাকি আটশত ছিয়াশি জন পাবে চারশত পঞ্চাশ টাকা করে।
চাঁদপুরের অন্যান্য ইউনিয়ন গুলোতে ভিজিএফের নগদ অর্থ প্রদানের সময় আলাদাভাবে ওয়ার্ড গুলোকে ভাগ করে নগদ অর্থ প্রদান করলেও এই ইউনিয়ন তার চিত্র ছিল ভিন্ন রকম। উক্ত ইউনিয়নের সবগুলো ওয়ার্ডের ত্রানগ্রহীতাদের এক সঙ্গে নগদ অর্থ প্রদানের কারনেই এই উপচে পড়া ভিড় সৃষ্টি হয়।
৪ নং শাহমাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান স্বপন মাহমুদ বলেন, আমরা স্বাস্থ্যবিধি মেনে ত্রান গ্রহণ করার জন্য বলেছি কিন্তু আমাদের কথা কেউ না মেনে হজব্রল হয়ে এই জটলা সৃষ্টি করেছে। আমরা চেষ্টা করছি স্বাস্থ্যবিধি মেনে ত্রান বিতরণ করার জন্য।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!