December 9, 2021, 9:47 am

News Headline :
আবারো অধিকার আদায়ে জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলী সমিতি নাটোরের বাগাতিপাড়ায় আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবসে মানববন্ধন ও আলোচনা সভা। শেরপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতাদের সংবর্ধনা হাতিয়ায় আন্তর্জাতিক দূর্নীতিবিরোধী দিবস ২০২১ পালিত টাঙ্গাইলের মধুপুরে বেগম রোকেয়া দিবস উদযাপন ফুলবাড়ী উপজেলা সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত। ফুলবাড়ীতে ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন অবহিত করন সভা। আবারও নির্বাচিত হয়ে অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চান মজিবুল আলম সাদাত সোনারগাঁয়ে বিলুপ্তির পথে বেত ও বেত ফল নকলা মুক্ত দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও অলোচনা সভা

৪৪ দেশে মিলল করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট, পরিস্থিতির ভয়াবহ অবনতির আশঙ্কা

করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট নিয়ে চিন্তায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ভারতে যে প্রজাতির (বি.১.৬১৭) করোনা পরিলক্ষিত হচ্ছে, সারাবিশ্বের কাছে তা উদ্বেগের বিষয়। এই ভ্যারিয়েন্টের খোঁজ মিলছে ৪৪টি দেশে। এই তথ্য হাতে আসতেই কপালে চিন্তার ভাঁজ পড়েছে বিশেষজ্ঞদের।কারণ প্রাথমিক গবেষণা অনুযায়ী, এই ভ্যারিয়েন্ট সবচেয়ে বেশি সংক্রামক।
জাতিসংঘের স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, অক্টোবরে ভারতে প্রথম পাওয়া যায় কোভিড -১৯-এর বি.১.৬১৭ ভ্যারিয়েন্ট। বিশ্বে প্রায় ৪,৫০০ জনের নমুনায় মিলেছে এই নতুন রূপের করোনার খোঁজ। ভারতের বাইরে, মূলত ব্রিটেনে সংক্রমণের মাত্রা বাড়ার কারণ হিসেবে এই ভ্যারিয়েন্টকেই মনে করা হচ্ছে।

এই সপ্তাহের শুরুর দিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ঘোষণা করে করোনার বি.১.৬১৭ ভ্যারিয়েন্টের আরও তিনটি উপ-প্রজাতি রয়েছে। প্রাথমিক কয়েকটি গবেষণায় এই ভ্যারিয়েন্ট আরও বেশি সংক্রামক জানা গেলেও সমস্ত উপ-প্রজাতির ক্ষমতা কতটা তা এখনও বোঝা যাচ্ছে না। আরও তথ্যের প্রয়োজন আছে। ভ্যারিয়েন্টগুলো আসল করোনার থেকে অনেক বেশি ভয়ঙ্কর।তবে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে, বি.১.৬১৭ ভ্যারিয়েন্টকে টিকা, ওষুধ এবং চলতি চিকিৎসা পদ্ধতিতে দমন করা সম্ভব। সূত্র: এনডিটিভি, হিন্দুস্তান টাইমস।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!