চাঁদপুর সাহিত্য ফোরাম সংগঠনের আত্মপ্রকাশ

 

চাঁদপুর প্রতিনিধিঃ ‘মুক্তিযুদ্ধের চেতনায় মুক্ত চিন্তায় আমরা’ স্লোগান কে ধারণ করে চাঁদপুর সাহিত্য ফোরাম সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।

২ অক্টোবর রোববার পড়ন্ত বিকালে চাঁদপুর সাহিত্য একাডেমীতে এক সম্মিলিত আড্ডায় এই সংগঠনের আত্মপ্রকাশ করা হয়।

সংগঠন গঠনের পূর্বে এক অনাড়ম্বর আলোচনা সভায় সামাজিক ব্যাক্তিত্ব মাহাবুব রহমান সেলিমের সভাপতিত্বে এবং কবি ও প্রাবন্ধিক শাহাদাৎ হোসেন শান্তের সঞ্চালনায় সংগঠন করার লক্ষ্যে সাহিত্য অনুরাগীরা আলোচনায় অংশ নেন। পরে সকলের সর্বসম্মতিক্রমে চাঁদপুর সাহিত্য ফোরাম নামে সংগঠনটির আত্মপ্রকাশ হয়।

এতে মাহবুব রহমান সেলিমকে আহ্বায়ক এবং অমরেশ দত্ত জয়কে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

কমিটিতে যুগ্ম আহ্বায়ক হয়েছেন শাহাদাৎ হোসেন শান্ত, সুদীপ কর তন্ময় এবং সদস্য পদে রয়েছেন ইকবাল হোসেন পাটওয়ারী, শামীম আহমেদ খান, মোঃ ইলিয়াছ মিয়া, আব্দুল গণি, তাপসী রানী ভৌমিক, আশিকুর রহমান খান, অ্যাড. ভাষ্কর দাস, মোঃ হানিফ, ফয়েজ আহমেদ খান, তানিয়া ইশতিয়াক খান ও পার্বতী চক্রবর্তী।

সভায় নবগঠিত চাঁদপুর সাহিত্য ফোরামের আহ্বায়ক মাহবুব রহমান সেলিম বলেন, চাঁদপুরের সাহিত্য উৎকর্ষসাধনে এবং এ জেলার কবি, সাহিত্যিক ও লেখকদের সুপ্ত প্রতীভাকে প্রতিষ্ফ্রুত করার লক্ষ্যে এই সংগঠনটি কার্যকরী ভূমিকা রাখবে। মহান মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক বাংলাদেশ ও মাদকমুক্ত সমাজ বিনির্মাণে এই সংগঠনের কর্মীরা বলিষ্ঠ ভূমিকা রাখবে। সৃজনশীল সাহিত্যের প্রসার ঘটিয়ে সমাজকে আলোকিত করাই হবে এই সংগঠনের আদর্শ ও উদ্দ্যেশ্য।

সভায় নবগঠিত চাঁদপুর সাহিত্য ফোরামের সদস্য সচিব অমরেশ দত্ত জয় বলেন, আমরা নবীন ও প্রবীণ সাহিত্যকর্মী ও সাহিত্য অনুরাগীরা এক হয়ে এই প্লাটফর্মে কাজ করবো। অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে আমি সকলের আশির্বাদ ও সহযোগিতা কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ১২:৩৫)
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১