নওগাঁর মান্দায় সিআইডি পরিচয়ে চাঁদা আদায়ের সময় তিন যুবক আটক

 

অন্তর আহমেদ নিজস্ব প্রতিবেদকঃ নওগাঁর মান্দায় সিআইডি পরিচয়ে চাঁদা আদায়ের সময় তিন যুবককে আটক করে পুলিশে সোর্পদ করেছে স্থানীয়রা। রোববার দুপুরে উপজেলার ফেরিঘাট এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা, নওগাঁর মহাদেবপুর উপজেলার উত্তরগ্রাম এলাকার হায়দার আলীর ছেলে হাফিজুর রহমান (৩৬), ফয়জুল ইসলামের ছেলে তুষার আলম (২৪) ও বাজিতপুর গ্রামের আবেদ আলীর ছেলে মাহফুজ জামান (২৯)। এদের মধ্যে হাফিজুর রহমান ঢাকা সিআইডি’তে কর্মরত থাকা অবস্থায় মাদক সেবনের অভিযোগে ২০২০ সালে চাকরিচ্যুত হন। এরপর থেকে সিআইডি পরিচয়ে বিভিন্ন এলাকায় চাঁদাবাজি করেন বলে অভিযোগ রয়েছে।
উপজেলার হাটোইর গ্রামের বাসিন্দা ভুক্তভোগী রতন চন্দ্র সরকার বলেন, তিনি অনলাইনে ফ্রিল্যান্সিং ব্যবসা করেন। আটক হাফিজুর রহমান ১০ দিন আগে সিআইডি পরিচয়ে তাকে বিভিন্ন হুমকি দিয়ে ১৮ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন। একইভাবে মোটা অংকের টাকা দাবি করে ভয়ভীতি দেখান হাফিজুর রহমান। বিষয়টি পরিবার ও এলাকার গণ্যমান্য ব্যক্তির সাথে আলোচনা করে টাকা দেওয়ার কথা বলে কৌশলে তাদের ফেরিঘাট এলাকায় ডেকে আটক করে পুলিশে সোপর্দ করেন স্থানীয় লোকজন।
মান্দা থানার পরিদর্শক (তদন্ত) মেহেদী মাসুদ বলেন, হাফিজুর রহমান ডোপটেস্টে মাদক সেবন প্রমাণিত হওয়ায় সিআইডি থেকে তাকে চাকরিচ্যুত করা হয়। এলাকায় এসে নকল পরিচয়পত্র বানিয়ে চাঁদাবাজির পেশায় জড়িয়ে পড়েন। তুষার ও জামান তার অন্যতম সহযোগী। আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে চাঁদা আদায়ের কথা স্বীকার করেছেন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।#

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ১০:১১)
  • ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০