নারী উদ্যোক্তা তানহা সুলতানা তন্নির “বিজয়ী” হওয়ার গল্প

 

নিজস্ব প্রতিবেদকঃ
থেমে নেই নারী সমাজ। আজকের নারীরা নেই কোনো অংশে পিছিয়ে। তারা আজ অন্তঃপুর থেকে বেরিয়ে বিশ্ব জয় করছে। শুধু সংসার নয়, সামলাচ্ছে বাইরের কাজও। পুরুষের পাশাপাশি আজ তারাও ধরছে সংসারের হাল। আজ তারা হয়ে উঠছে স্বাবলম্বী। গড়ে তুলছে নিজেদের পরিচয়। তেমনি একজন সাহসী ও স্বাবলম্বী নারী তানহা সুলতানা তন্নি।

তন্নী সম্প্রতি মুখোমুখি হয়েছেন গ্রীন বাংলা নিউজের প্রতিনিধির।শুনিয়েছেন তার সফলতার গল্প। সাক্ষাতকারটি নিয়েছেন গ্রীন বাংলা নিউজের নিজস্ব প্রতিবেদক।

প্রতিবেদক : আপনার বিজয়ী নারী উদ্যোক্তা হওয়ার এর শুরুর গল্পটা জানতে চাই-

উত্তরঃ–আমি প্রথম যখন উদ্যোক্তা জীবনে পা দিয়েছিলাম তখন খুব শখের বসে এসেছিলাম এই কাজটায়। প্রথম অবস্থায় কিছুই বুঝতাম না তখন পাশে অনেক বড় এবং ভাই পেয়েছিলাম যারা খুবই যত্ন এবং আদরের সাথে বুঝিয়েছিল কিভাবে কি করতে হবে ।নিজের ও কাজের প্রতি আগ্রহ থাকায় নিজেও শিখার চেষ্টা করলাম। ভাবতাম যে নিজের টাকায় নিজে চলবো । বড় তো হয়েছি বাবা মার কাছে চাইলে অন্তত না করবেনা কিন্তু নিজের টাকায় কিছু করা এই এক আলাদা শান্তি। যখন ‌ উদ্যোক্তা জীবনে পা দিলাম তখন অনেকেই চিনতাম না কিন্তু আস্তে আস্তে কাজের পরিধিও বারল। পরিচিতি ও বাড়লো আর সেই পরিচিতি বারতে বারতে পরিচয় হয়ে গেলো বিজয়ী এর

মিষ্টি তানিয়া আপুর সাথে। তো তারপর বিজয়ীর সাথে যুক্ত হলাম ছিল।তারপর একটার পর একটা ফ্রি ট্রেনিং নিতে থাকি।। এই ট্রেনিং গুলো পরিচালনা করেন বিজয়ীর ফাউন্ডার তানিয়া আপু।। তানিয়া আপুর ইন্সপিরেশন এ আমি নিজে যেনো কাজের প্রতি আরো বেশি আগ্রহ হয়ে উঠে।

 

প্রতিবেদকঃ আপনার পন্য সম্পর্কে বলুন-

উত্তর- স্কিন কেয়ার প্রোডাক্ট ও মেকআপ আইটেম।

প্রতিবেদকঃ আপনার ব্যবসায়িক অবস্থান কীভাবে বেড়েছে, ভবিষ্যত পরিকল্পনা কি-

 

উত্তরঃ– ২০১৮ তে ‌ব্যবসা শুরু করেছি । আমার পরিচিতির মূলনীতি ছিলো ‌আমার পন্যের কোয়ালিটি ধরে রাখা। আমি সবসময় চাইতাম কোয়ালিটি মেনটেইন করতে ভালো প্রোডাক্টগুলো সকলের কাছে পৌঁছে দিতে। ইনশাআল্লাহ এইভাবে ভালো পন্য সবাইকে দিয়ে যাবো।

প্রতিবেদকঃ নারী হিসেবে ব্যবসা করতে এসে কোনো ধরনের প্রতিবন্ধকতার সন্মুখীন হয়েছেন কি?

উত্তরঃ আমাদের সমাজে সবসময়ই সব পুরুষের চোখে নারীরা ছোট হয়ে থাকে
নারীরা কিছু করবে নারীর টাকা ইনকাম করবে এটা সব পুরুষ মেনে নিতে পারেনা।। তাই নিজে কিছু করব এজন্য বাধা সম্মুখীন তো হতেই হবে আর যেহেতু বিজয়ীর সাথে আছি ইনশাল্লাহ সকল বাধা অতিক্রম করে আমি সামনে এগিয়ে যাবোই যাবো।।
কাজের ক্ষেত্রে অনেক বাধা আর ছিলো । কেউ কখনো সাহস দেয়নি শুধু বলেছিলো আমার দ্বারা হবে না। সেই জেদ কে কাজে লাগিয়ে আজকে আমি সফল হয়েছি। আলহামদুলিল্লাহ ।

প্রতিবেদকঃ উদ্যোক্তা হওয়ার পেছনে সবচেয়ে বেশি কার সহযোগিতা ও উৎসাহ পেয়েছেন এবং কিভাবে পেয়েছেন?

উত্তরঃ আমার উদ্যোক্তা হওয়ার পিছনে সর্বপ্রথম অবদান আমার আম্মুর, আব্বুর । তারা আমাকে প্রচন্ড উৎসাহ দিত। তারপর প্রিয় বড় ভাই মেজবাহ ভাই। তারপর জীবনসঙ্গী । স্বামী হিসেবে সে আমাকে যথেষ্ট সাহায্য করেছে যখন যা বলেছি তাই করতে দিয়েছে এবং এখনো সে পাশে আছে কথা দিয়েছে ভবিষ্যতে ও পাশে থাকবে। তারপর তানিয়া আপুর সাথে পরিচয় । সবসময় বলেছে সামনে এগিয়ে যাও। অনেক অনেক কৃতজ্ঞতা প্রকাশ করছি সকলের প্রতি ।

প্রতিবেদক- নতুন নারী উদ্যোক্তাদের জন্য আপনার পরামর্শ কি?

উত্তর-আমি এইটুকুই বলব কেউ কিছু করতে চাইলে প্রথমে নিজের প্রতি ‌ আত্মবিশ্বাসী হতে হবে। নিজে কি করবে সেই কাজটা ঠিক করতে হবে। মনের মাঝে একটা ধারণা সবসময় রাখবে যে হ্যা আমি পারবো। অবশ্যই নতুন উদ্যোক্তাদের জন্য তানিয়া আপুর বিজয়ী একটি সেরা প্ল্যাটফর্ম । সপ্ন দেখে ‌কাজের মধ্যে লেগে থাকো ইনশাল্লাহ সফল হবেই।।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ১২:২৮)
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০