“বিজয়ী” এর উদ্যোগে ৬০ জন নারীকে ফ্রি বিডীদ ক্রাফট প্রশিক্ষন প্রদান

 

স্টাফ রিপোর্টারঃ
চাঁদপুরের প্রথম নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে এবং ৬০ জন নারীকে ফ্রিতে বিডীক ক্রাফট এর বেসিক প্রশিক্ষন করানো হয়।

অদ্য ৩রা ডিসেম্বর শনিবার বিকাল ৩ ঘটিকায় চাঁদপুর সাহিত্য একাডেমীতে চাঁদপুরে নারী উদ্যোক্তাদের সাবলম্বী করতে চাঁদপুরের সরকার নিবন্ধিত প্রথম ট্রেনিং বেইজ নারী সংগঠন “বিজয়ী”এই প্রশিক্ষন প্রদান করেন।

বেসিক কোর্সটি প্রশিক্ষন প্রদান করেন জান্নাত হ্যান্ডিক্রাফ্ট ও আাচারী হাউজ এর ব্যবস্থাপনা পরিচালক ও বিজয়ী এর সদস্য জান্নাতুল মরিয়ম জিদনী ।

বিজয়ী” এর উদ্যোগে “বিজয়ী তৈরিতে বিজয়ী”- এই স্লোগানে ফ্রি প্রশিক্ষন কর্মশালাটি বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান সভাপতিত্বে পরিচালনা করেন বিজয়ীর মডারেটর তাহমিনা মীম।

বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান আজকের ট্রেইনার জান্নাতুল মরিয়ম জিদনী এবং উপস্থিত অতিথি, ট্রেইনিদেরসহ বিজয়ীর সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন- নারী-পুরুষে ভেদাভেদ দূর, দেশকে এগিয়ে নেয়া এবং রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে নারীর ক্ষমতায়ন জরুরি। নারীকে উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করতে দেশে নারী উদ্যোক্তা সৃষ্টি এবং উদ্যোক্তা ব্যবসায়ীদের সহায়তার বিকল্প নেই। তারই ধারাবাহিকতায় বিজয়ী চাঁদপুরের নারীদের নিয়ে কাজ করা প্রথম নারী সংগঠন। এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে দেশের নারীদের বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা।
সারাদেশে নারী উদ্যোক্তা সৃষ্টি, সুষ্ঠুভাবে তাদের ব্যবসা পরিচালনা, সম্প্রসারণে সার্বিক সহায়তা প্রদান, দেশের অর্থনীতিতে নারীদের অবদান রাখাসহ নারীর ক্ষমতায়নে কাজ করা।

তানিয়া খান আরও বলেন করোনার সময় থেকে বিজয়ী এর উদ্যোগে প্রথম অনলাইন বেইজ ট্রেনিং শুরু করি এবং করোনার প্রকোপ কমে আসায় জীবনযাত্রা স্বাভাবিক হওয়ায় এখন আমরা অফলাইনে হাতে কলমে কাজ শিখানো আরম্ভ করি। এই ট্রেনিং গুলো সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে যারা সার্বিক ভাবে সহযোগিতা করছেন তাদের কাছে কৃতজ্ঞ।

এ সময় উক্ত প্রশিক্ষনে উপস্থিত ছিলেন মডারেটস রেশমী আক্তার, সদস্য সামিয়া খান নারী উদ্যোক্তা আসফিয়া জাহান,  তাসলিমা মুক্তার, সাদিয়া আক্তার সুলতানা, হাবিবা আক্তার, মিথিলা আক্তার, নারগিস আক্তার মিতু,.সুমাইয়া মারজান, শান্তা ইসলাম,পিয়ারা বেগম,বাসনা আক্তার শেফ, তাছলিমা মুক্তা, ছামিয়া আক্তার,ইসরাত জাহান,নুসিফা আক্তার, অহিদা আক্তার, সালেহা আক্তার,জান্নাতুল ফেরদৌস মিম,সামিয়াআক্তার,রোকসানা , নুসরাত জাহান সুহানা,নিশাত রায়হান,সাবিহা সুলতানা
শান্তা আক্তার,জান্নাতুল ফেরদৌস, ফাতেমা আক্তার,নুরুন্নহার আক্তার,লামিয়া আক্তার,সুইটি আক্তার,ইলমা আক্তার, নুসরাত জাহান ঐশী
সাঈদা ইসলাম জুই,রিভা আক্তার, শান্তা আক্তার, সোহানা আক্তার,ফেরদৌসি আক্তার,মমতাজ বেগম,আর্নী আফরোজ শর্মী,ইতি আক্তার, ইকরা আক্তার, সুমাইয়া আক্তার,নীলা আক্তার,বর্ষা আক্তার, কানিজ ফাতেমা, জিনিয়া ইসলাম ফারহা, মাইশা আক্তার ইভা,ফারজানা আক্তার তুলি,
সুমাইয়া আক্তার তুলি,মারিয়াম রহমান,জেসমিন বেগম,আয়শা আক্তার,নিশাত রায়হানা,নুরন্নাহার আক্তার, লামিয়া আক্তার লাবনী, সুইটি আক্তার,ফাতেমা আক্তার,
সাবিয়া সুলতানা,সাদিয়া আক্তার, আজমেরী সুলতানা।
বিজয়ীর মডারেটর কবি ফয়েজ খান সহ সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সন্ধ্যা ৬:৪৯)
  • ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১