সিলেট মোবাইল পাঠাগার সাহিত্য পুরস্কার’র জন্য লেখা আহবান

 

আবদুল কাদির জীবন, সিলেট সিটি প্রতিনিধিঃ বাংলাদেশের প্রাচীন সাহিত্য প্রতিষ্ঠান সিলেট মোবাইল পাঠাগার (সিমোপা) এর উদ্যোগে ‘সিমোপা সাহিত্য পুরস্কার-২০২৩’ ঘোষণা করা হয়েছে। সিমোপার ৮০০ তম নিয়মিত সাপ্তাহিক সাহিত্য আসর উপলক্ষে তরুণ, যুবক ও প্রবীণ সাহিত্য পুরস্কার প্রদানের লক্ষে সিমোপা সাহিত্য আসরে অংশগ্রহণকারী অনূর্ধ্ব তরুণ ১৫-৩০, যুবক ৩১-৫০, এবং প্রবীণ ৫১-১০০ বছর বয়সী লেখকদের নিকট থেকে নির্ধারিত বিষয়ে স্বরচিত লেখা আহবান করা যাচ্ছে। তিন (৩) বিভাগে এবং পাঁচ (৫) ক্যাটাগরিতে ( ১. ছড়া ২. কবিতা ৩. গল্প ৪. প্রবন্ধ ৫. গান) মোট পনের (১৫) জনকে এ পুরস্কার প্রদান করা হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহীরা কবিতা, ছড়া, গল্প, প্রবন্ধ ও গান রচনা এই পাঁচটি বিষয়ে একজন প্রতিযোগী কেবলমাত্র একটি বিষয়ে লেখা জমা দিতে পারবেন। কবিতা, ছড়া, ও গানে মোট ১০টি করে এবং গল্প ও প্রবন্ধে মোট ৫টি করে লেখা জমা দিতে পারবেন।

লেখার নীচে লেখকের নাম দেয়া যাবেনা। নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার আলাদা কাগজে জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন/শিক্ষাগত যোগ্যতার সনদসহ (জন্ম তারিখ সংযুক্ত) ৩১ জানুয়ারি ২০২৩ তারিখের মধ্যে শুক্রবার ও সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিন বিকেল ৫টা হতে রাত ৮টা পর্যন্ত সিলেট আম্বরখানা ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ সিলেট মোবাইল পাঠাগারের কার্যালয়ে জমা দেয়া যাবে। ‘সিমোপা সাহিত্য পুরস্কার-২০২৩’র নীতিমালার আলোকে এই পুরস্কার প্রদান করা হবে। নির্ধারিত সময়ের মধ্যে লেখা জমা দেয়ার জন্য আহ্বান করেছেন সিলেট মোবাইল পাঠাগারের সচিব এডভোকেট আব্দুস সাদেক লিপন ও চেয়ারম্যান দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী। বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (বিকাল ৫:৩২)
  • ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ৮ই রজব, ১৪৪৪ হিজরি
  • ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১