এবার ইপিজেডে বকুলফুল শ্রমজীবি কো-অপারেটিভ সোসাইটির হেলাল কোটি টাকা নিয়ে উধাও’র অভিযোগ

নিজস্ব প্রতিবেদক::০৩রা মার্চ
নগরীর ইপিজেড থানাধীন আকমল আলী রোডে বকুল ফুল শ্রমজীবি কো-অপারেটিভ সোসাইটি লি: রেজি নং-১৩১৫৮/১৮ নামে সংগঠন, সভাপতি- মোঃ হেলাল মিয়া,পিতা-আবুদল খালেক,গ্রাম-ভবানীপুর, থানা-দৌলত খান, জেলা-ভোলার স্থায়ী বাসিন্দা সহ একটি চক্রটি চট্টগ্রাম ইপিজেড(আকমল আলী রোড)এলাকার স্থানী-অস্থানীয় শতশত গ্রাহকদের প্রায় কোটি টাকার মতো নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।
এই সংগঠনের স্থায়ী ১৬জন সদস্যর লিখিত অভিযোগের পক্ষে মোঃ নুরুজ্জামান জানায়, এই ১৬জন গ্রাহকের প্রায় অর্ধকোটি টাকা নিয়ে বকুল ফুল শ্রমজীবি কো-অপারেটিভের সভাপতি/,মালিক/ম্যানেজার সহ ৪/৫জন সম্মিলিত ভাবে দীর্ঘদিন ধরে উধাও হলে সদস্যরা তাদের এফডিআর ,মূল সঞ্চয়/জমা এবং আদায়কৃত লাভ ফিরে পাচ্ছেন না।
ইউনিটি ইউনিভার্স হিউম্যান রাইটসের স্মারক নং১০১১/২৩,আবে:০০০১-২৩ মূলে জানা যায়, একাধিক সমিতির অবৈধ লায়সেন্সও জমাবই এবং এফডিআর, ডিপিএস বই ব্যবহার করে হেলাল মিয়া নামে ৪/৫জনের একটি প্রতারক,দূর্নীতিবাজ,লোভিচক্র মিলে বকুল ফুল শ্রমজীবি কো-অপারেটিভ সোসাইটি লি: রেজি নং-১৩১৫৮/১৮ এর প্রায় ৫১লাখ টাকা নিয়ে উধাও হবার অভিযোগ তন্তদ করতে গিয়ে এর সত্যতা পেয়েছে বলে হিউম্যান রাইটসের কেন্দ্রিয় জয়েন্ট সেক্রেটারী মোঃ কবির হোসেন জানিয়েছেন।
তিনি আরো বলেন, সরজমিনে সমিতির অফিসে গিয়ে একটি ইলেক্ট্রনিক্স পণ্যের দোকান দেখতে পেয়ে দোকানী কে জিঞ্জেস করলে এটি সমিতির বলে অবহিত করেন। দোকানের ম্যানেজার বলেন, সদস্যরা এখান থেকে কমমূল্যে পণ্যক্রয় সহ কিস্তিতে মাল নিতে পারেন। আর এখন টাকা নিয়ে উধাও হবার পরে তারা দোকান অন্য মালিকের কাছে বিক্রি করেছেন বলে প্রতিবেদক কে জানাই।
এর সত্যতা জানার জন্য আজ ৩রা মার্চ(শুক্রবার) বিকেলে আকমল আলী রোড,ইপিজেড পকেট গেট সংলগ্ন সমিতির মূল কায্যলয়ে গেলে শতশত গ্রাহক জড়ো হয়ে টাকার দাবিতে বিক্ষোভ করতে দেখা গেছে। এসময় ভুক্তভোগি আলেয়া বেগম কাঁদতে কাঁদতে তার সাড়ে ৯লাখ টাকার এফডিআর ফিরে পেতে আইনি সহায়তা এবং সরকারের উচ্চ প্রসাশনের দৃষ্টি আকর্ষণ করেন।
একই দাবি করেন, কুলসুমা,ফাতেমা, সদস্য-মিজান বড়. মিজান ছোট,মোঃ জামাল,শাহানুর বেগম,সামিয়া সহ আরো একাধিক গ্রাহক তাদের সঞ্চয়/জমা ফিরে পেতে আকুল আবেদন জানায়। শুক্রবার বিকেলে গ্রাহকরা তাদের জমাবই হাতে নিয়ে সমিতির প্রধান অফিসের সামনে প্রতিবাদী মানববন্ধন করেছেন। এসময় আরো উপস্থিত ছিলেন-ইউনিটি ইউনিভার্স হিউম্যান রাইটসের কেন্দ্রিয় জয়েন্ট সেক্রেটারী মোঃ কবির হোসেন, মোঃ খলিলুর রহমান, যুগ্ন সম্পাদক মোঃ উজ্জ্বল,মোঃ সবুজ,জাহিদ ওসদস্য ইউনুছ ফয়েজি।
এই বিষয়ে সমিতির কারো বক্তব্য পাওয়া যাইনি। তবে,ভাড়া অফিসের মালিক তার বক্তব্যে বলেন, আমি নিজেও সমিতির সভাপতি/ ম্যানেজার হেলাল কে হন্য হয়ে খোঁজছি, সে আমার পরিবারের প্রায় দেড় ভরি স্বর্ণালঙ্গার নিয়ে পালিয়েছে।আর বিদ্যুৎ বিল ও ভাড়াঘরের বকেয়া মিয়ে১/২লাখ টাকা না দিয়ে উধাও হয়ে যাই। তাকে আমি ধরার জোর চেষ্টা করছি। তিনি আইনি সহায়তা নিতে এবং অর্থ-মানি লন্ডারী আইনী ধারায় প্রতারক হেলাল মিয়ার বিরুদ্ধে মামলা করতে ভুক্তভোগি গ্রাহকদের বলেন।
একদিকে সমিতি গুলোর এই ধরনের অর্থ কেলেংকারীর কারণে বৈধ প্রতিষ্ঠান গুলো তাদের সঞ্চয়, লোন ফিরে পেতেও সমস্যা হচ্ছে বলেও পাশের দোকানীরা জানিয়েছেন। বকুল ফুল শ্রমজীবি কো-অপারেটিভ সোসাইটির ভুক্তভোগি সদস্যরা খুব দ্রুত অর্থ ফিরে পেতে আইনী সেবা/মামলা করবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সন্ধ্যা ৬:৫৬)
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০