শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল সৃষ্টি করেছে …………….. ড. মহীউদ্দীন খান আলমগীর

সুজন পোদ্দারঃ
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দিন খান আলমগীর এমপি বলেছেন,আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে নারীর উন্নয়ন ও দক্ষতা ক্ষমতায়ন বৃদ্ধি পায়,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে বিশে^ রোল মডেল সৃষ্টি করেছে। প্রশাসনসহ সর্বস্তরে আজ নারীরা দক্ষতার সাথে দায়িত্ব পালন করছে। নারীদের সচেতন করতে হবে,নারীদের সচেতন করে পরুষের সমকক্ষ করে এগিয়ে যাইতে হবে । তিনি সোমবার দুপুরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের জাতীয় মহিলা সংস্থার তথ্য আপা কার্যালয়ের উদ্যোগে কচুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে ডিজাটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও প্রযুক্তির মাধ্যমে ক্ষমতায়ন প্রকল্প ২য় পর্যায়ে বিশেষ উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্তা কথাগুলি বলেন।
উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা আইসিটি কর্মকর্তা মোশারফ হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান শিশির,উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ,উপজেলা সহকারী কমিশনার ভুমি ইবনে আল জায়েদ,চাঁদপুর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার একেএম আব্দুল মোতালেব,পৌর মেয়র নাজমুল আলম স্বপন,মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম,মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আলহাজ¦ জাবের মিয়া,কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদার,উপজেলা তথ্যসেবা কর্মকর্তা রুবিয়ারা খাতুন প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন,পৌর আওয়ামী রীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূইয়া,উপজেলা তথ্যসেবা সহকারী আফরোজা আক্তার,নাদিয়া সুলতানা,কেন্দ্রীয় বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন প্রধান।
একই দিন কচুয়া উপজেলার ৮নং কাদলা ইউনিয়ন পরিষদের বর্ষপূতি উপলক্ষে মতবিনিময় সভা ও উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ইউপি চেয়ারম্যান নূরে-ই আলম রিহাতের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার ইব্রাহিম খলিল বাদলের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি ও বিকালে উপজেলার পালাখাল মডেল ইউনিয়নের দোয়াটি গ্রামে অবস্থিত বেসরকারি সংগঠন পিইপি-কেআইডিপির ল্যাসিম কর্মসূচীর আওয়াতায় হতদরিদ্র ৩শত ২ উপকারভোগীর মাঝে কৃষি উপকরণ,খাদ্য সামগ্রী,ক্ষুদ্র ব্যবসার মালামাল ও গবাদি পশু বিতরণ অনুষ্ঠানে ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি।

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (দুপুর ২:০০)
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০