সুবিদপুর ওল্ড স্কীম দাখিল মাদ্রাসার  দাখিল পরীক্ষার্থীদের বিদায়  ও দোওয়া অনুষ্ঠিত 

 

মোশারফ হোসেন ফারুক মৃধাঃ

চাঁদপুরের ফরিদগঞ্জে ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান সুবিদপুর ওল্ড স্কীম দাখিল মাদ্রাসার  ২০২৩ শিক্ষাবর্ষের দাখিল পরিক্ষার্থীদের বিদায় ও দোওয়া অনুষ্ঠিত  হয়েছে।

২১ মার্চ (মঙ্গলবার) মাদ্রাসার  হল রুমে আয়োজিত অনুষ্ঠানে  মাদ্রাসার সুপার মাওলানা মুফতি আখতার হোসাইন এর সভাপ্রধানে ও সহকারী শিক্ষক মাওলানা ইসমাঈল হোসেন’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মোঃ শামসুল আলম সুমন পাটওয়ারী।

এ সময় তিনি বক্তব্য বলেন, দাখিল পরীক্ষা হলো শিক্ষা জীবনের প্রবেশদ্বার। দাখিল পরীক্ষায় ভালো ফলাফল করতে পারলে তোমাদের  ভবিষৎ জীবনের ভিত্তি প্রতিষ্ঠিত হবে এবং তোমাদের ভালো ফলাফল যেমন প্রতিষ্ঠানের সুনাম অক্ষুন্ন রাখবে তেমনি তোমাদের পরিবারের সুনাম এবং নিজেদের সুনামও অক্ষুন্ন রাখবে।  যে সকল শিক্ষার্থীরা দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত হবে তাদেরকে ব্যক্তিগত পক্ষ থেকে ৫ হাজার টাকা করে পুরুস্কৃত করার আস্বস্হ করেন তিনি।

দোয়া অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন, সুবিদপুরের কৃতি সন্তান সুলতান আহমেদ পাটওয়ারী,  মাদ্রাসার সহকারি শিক্ষক সেফায়েত উল্লাহ, ম্যানেজিং কমিটির সদস্য রেজাউর রহমান রিপন  প্রমুখ।

শিক্ষার্থীদের মাঝে পবিত্র কুরআন তেলাওয়াত করেন দাখিল পরিক্ষার্থী মোঃ সাইফুল ইসলাম আনোয়ার হোসাইন, ইসলামি সংগীত পরিবেশন করেন দাখিল ৭ম শ্রেনীর ছাত্রী নাবা সালিমা, পরিক্ষার্থী মাহমুদা আক্তার, পরিক্ষার্থীদের পক্ষে বিদায়ী বানী পাঠ করেন মেহজাবিন আক্তার। শিক্ষার্থীদের পক্ষে দাখিল ১০ শ্রেনীর মারজান আক্তার।

এসময় উপস্থিত ছিলেন, মাদ্রাসার শিক্ষক, বিদায়ী শিক্ষার্থী,  অভিবাবক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

বিদায়ী আলোচনা পর্ব শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন, মাদ্রাসার  সাবেক সুপার ও প্রবীন আলেম মাওলানা শিবলী আহম্মেদ।  এবছর মাদ্রাসা  থেকে মোট ২৫ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করবে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (দুপুর ২:০২)
  • ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১