ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় ও দোয়া  অনুষ্ঠিত

 

মোশারফ হোসেন ফারুক মৃধাঃ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা সদরস্থ সুনামধন্য বিদ্যাপিঠ ‘ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে’র ২০২৩ সালের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় ও দোওয়া অনুষ্ঠিত হয়েছে।

২১ মার্চ (মঙ্গলবার) সকালে বিদ্যালয়ের অডিটোরিয়াম কক্ষে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলেয়া খাতুন’র সভাপতিত্ত্বে ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক হেলাল উদ্দিন’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের সাবেক সদস্য ও ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি সাইফুল ইসলাম রিপন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এসএসসি পরিক্ষা হচ্ছে ভবিষ্যৎ জীবনের পরিকল্পনার প্রথম ধাপ। শিক্ষা জীবনের গুরুত্বপূর্ণ একটি ধাপ হচ্ছে হাইস্কুল জীবন। ষষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত কাটানো এই সময়টুকু জীবনের সোনালী সময়। শিক্ষা জীবনের পরবর্তী ধাপে তুমি কেমন ফল পেতে চাও তা নির্ভর করবে তোমাদের এসএসসি পরিক্ষার ফলাফল উপর। এসএসসির গন্ডি পেরোনোর পরবর্তীতে দেশের সেরা কোন কলেজে পড়াশোনা করার মাধ্যমে তোমরা নিজের অভিভাবক এবং এই শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করবে বলে আমরা প্রত্যাশা করি।

তিনি বক্তব্যে আরোও বলেন,বর্তমান সময়ে দেশের গুরুত্বপূর্ণ স্থানগুলো দখল করে আছে মেয়েরা, যারা দেশের সেই সকল গুরুত্বপূর্ণ জায়গায় নেতৃত্ব দিচ্ছে তারাও তো তোমাদের মতোই। তাই তোমারা চেষ্টা করলেই তোমাদেরও তেমন ভালো জায়গায় পৌঁছানো সম্ভব৷ পরিশেষে বিদায়ী শিক্ষার্থীদের সুস্বাস্থ্য কামনা করেন তিনি।

অন্যান্যদের মধ্যে  বক্তব্য রাখেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য রসু মিয়া, সাংবাদিক প্রবীর চক্রবর্তী।

সহকারী প্রধান শিক্ষক আবুল কাশেম কবির। বিদায়ী বানী পাঠ করেন,বিদায়ী শিক্ষার্থী  জান্নাতুল মাওয়া সাফা। বর্তমান শিক্ষার্থীদের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী পাঠ করেন, নুসরাত জাহান আন্নি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও বিদায়ী শিক্ষার্থী ও অভিবাবক বৃন্দ। এ বছর বিদ্যালয়ের  তিন বিভাগের ৭৪ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ করবে। বিদায়ী আলোচনা শেষে দোয়া পরিচালনা করেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা মিজানুর রহমান।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ৯:৩৩)
  • ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০