ফরিদগঞ্জে পবিত্র  মাহে রমজান আগমন উপলক্ষে স্বাগত মিছিল  

 

মোশারফ হোসেন ফারুক মৃধাঃ

ফরিদগঞ্জে পবিত্র মাহে রমজানের শুভাগমন উপলক্ষে ফরিদগঞ্জ ছাত্র হিযবুল্লার আয়োজনে পবিত্র রমজানের স্বাগত মিছিল  অনুষ্ঠিত হয়েছে।

২২ মার্চ (বুধবার) সকালে ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসা মাঠ থেকে মাহে রমজানকে স্বাগত জানিয়ে একটি মিছিল বের হয়ে  মিছিলটি পুরো ফরিদগঞ্জ বাজার সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক  প্রদক্ষিণ শেষে  ফরিদগঞ্জ উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়। “আহালান সাহালান, হে মাহে রমজান” “রমজানের পবিত্রতা, রক্ষা কর করতে হবে” “দিনের বেলায় খাবার হোটেল বন্ধ কর করতে হবে ” এমন নানা স্লোগানে মুখরিত হয়ে উঠে মাহে রমজানের স্বাগত মিছিলটি।

পরে ফরিদগঞ্জ উপজেলা চত্ত্বর সম্মুখে বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহ ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাওলানা মোহাম্মদ হেলাল উদ্দিন’র সভাপতিত্ত্বে

ও সাধারণ সম্পাদক মুহাম্মদ নোমান ছালেহী’র সঞ্চালনায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার  প্রধান মুহাদ্দিস আলহাজ্ব মাওলানা মমিনুল ইসলাম খান। সমাপনী বক্তব্য ও দোয়া মুনাজাত পরিচালনা করেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও সন্তোষপুর আলিম মাদরাসার অধ্যক্ষ, মাওলানা আবুল হাছান মুহাম্মদ ছাইফুল্লা সাহেব।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহ কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মোহাম্মদ মহসিন খান, ফরিদগঞ্জ ইকরা মডেল মাদ্রাসা এন্ড একাডেমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জাকির হোসেন।

এসময় বক্তারা বলেন যে ব্যাক্তি মাহে রমজান পেয়েও নিজেকে পাপমুক্ত করতে পারেবে না, এর চেয়ে দূর্ভাগ্য আর কিছু হতে পারে না। সে জন্য রমজান মাসে রোজা রাখার পাশাপাশি আমাদের নিজেদেরকে সকল পাপ কাজ থেকে সংযত রাখতে হবে। এ সময় বক্তারা ফরিদগঞ্জ বাজারের সকল দোকানদারদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, রমজানে দিনের বেলায় সকল খাবারের হোটেল বন্ধ রাখার পাশাপাশি কোন প্রকার সিন্ডিকেট না করে ইফতার সামগ্রি সহ সকল প্রকার নিত্যপন্যের দাম কম রাখার চেষ্টা করতে হবে।

এর আগে আলোচনা সভার শুরুতে কুরআন তিলাওয়াত করেন মাওলানা মুহাম্মদ ফয়েজ আহমেদ এবং মাহে রমজানকে স্বাগত জানিয়ে ইসলামি সংগীত পরিবেশন করেন জুলফিকার হামদ্ নাথ ফরিদগঞ্জ উপজেলা শাখার সংগীত শিল্পিরা এছাড়া ও উপস্থিত ছিলেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ, যুব হিযবুল্লাহ ও ছাত্র হিযবুল্লাহ ফরিদগঞ্জ উপজেলা শাখার নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ৩:৩৯)
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০