দৈনিক ফেনী ২য় হিফজুল কোরআন প্রতিযোগিতার সমাপনী

আবদুল্যাহ রিয়েল,ফেনী: ফেনীতে জেলার বাছাইকৃত ৪২ জন কোমলমতি হাফেজের মন্ত্রমুগ্ধ তেলাওয়াতের মধ্য দিয়ে শেষ হয়েছে দৈনিক ফেনী ২য় হিফজুল কোরআন প্রতিযোগিতা। শনিবার (১ মার্চ) শহরের গ্র্যান্ড সুলতান কনভেনশন হলে উপজেলা পর্যায়ের বাছাইকৃতদের মধ্য থেকে বিজয়ী দুই বিভাগে ৩ জন করে ৬ জন সেরা প্রতিযোগি এবং ২ জন করে ৪ জনকে সান্তনা পুরস্কারসহ মোট ১০ জন শিক্ষার্থীকে আর্থিক সম্মাননা ও সনদ প্রদান করা হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান মজুমদার, জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজীব।
এর আগে সকাল ৯টা থেকে প্রতিযোগিদের উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠান স্থল। পরে একে একে ক-বিভাগ (যেকোন ধারাবাহিক ১০ পারা) এবং খ-বিভাগ থেকে (৩০ পারা) ৪২ জন প্রতিযোগি সেরা হওয়ার জন্য সুললিত কণ্ঠে তেলাওয়াত করেন। প্রতিযোগিতায় বিচারক ছিলেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের শিক্ষা সম্পাদক হাফেজ মো. নুরুল আমিন, সাংগঠনিক সম্পাদক হাফেজ আবদুল্লাহ, জেলা হাফেজ পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ মোশারফ এবং জেলা হিফজ্ পরিষদের সাংগঠনিক সম্পাদক হাফেজ আবুল হোসেন।
প্রতিযোগিতায় ক-বিভাগ থেকে ১ম স্থান লাভ করেছেন সোনাগাজী উপজেলার মারকাযুল কুরআন হিফজ্ মাদ্রাসার মাহমুদুল হাসান। সদর উপজেলার জহিরিয়া মসজিদ নূরানী মাদ্রাসা ও হিফজখানার ইউছুপ আবদুল্লাহ্ ২য় এবং দারুল কুরআন ইন্টারন্যাশনাল হিফজ্ মাদ্রাসার মাহাদী হাসান জুনায়েদ ৩য় হয়েছে। এছাড়াও সোনাগাজী উপজেলার মারকাযুল উসমান (রা.) হিফজ্ মাদ্রাসার শিক্ষার্থী জাহেদুল ইসলাম এবং ফুলগাজীর দারুল উলুম মহিউসসুন্নাহ নুরপুর মাদ্রাসার মো. তাওহীদুল ইসলাম আরমান ৪র্থ ও ৫ম মেধাক্রমে শান্তনা পুরস্কার পেয়েছে।
পূর্ণ হাফেজ (৩০ পারা) খ-বিভাগ থেকে ১ম হয়েছেন দাগনভূঞা উপজেলার সমাজপুর আনোয়ারুল উলুম মাদ্রাসার শিক্ষার্থী ফারহান আহমেদ। ফেনী সদর উপজেলার দারুল কুরআন ইন্টারন্যাশনাল হিফজ্ মাদ্রাসার ইসফাক আল ফুয়াদ ২য় এবং একই মাদ্রাসার শিক্ষার্থী মাজহারুল ইসলাম ৩য় হয়েছেন। এছাড়াও তানযিমুল উম্মাহ হিফজ মাদ্রাসা ফেনী শাখার শিক্ষার্থী আবদুল্লাহ্ আল মাহাদী এবং ফুলগাজী নূরপুর দারুল উলুম মহিউচ্ছুন্নাহ মাদ্রাসার শিক্ষার্থী হাফেজ নাহিদ উদ্দিন রিফাত ৪র্থ ও ৫ম মেধাক্রমে শান্তনা পুরস্কার পেয়েছে।
প্রতিযোগিতায় খ-বিভাগের প্রথম হয়েছেন দাগনভূঞা সমাজপুর আনোয়ারুল উলুম মাদ্রাসার শিক্ষার্থী হাফেজ ফারহান আহমেদ। অন্ভুূতি প্রকাশ করে সে বলেন, দ্বিতীয়বার এমন প্রতিযোগিতায় অংশ নিয়ে সাফল্য পেয়েছি শোকরিয়া। মফস্বলের হাফেজদের জন্য এটি অনেক উৎসাহ ও অনু্প্রেরণা যোগাবে।
দৈনিক ফেনী সম্পাদক আরিফুল আমিন রিজভীর সভাপতিত্বে ক্রীড়া সম্পাদক শরীফুল ইসলাম অপুর পরিচালনায় অনুষ্ঠানে প্রথম আলো নিজস্ব প্রতিবেদক আবু তাহের, ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি শুকদেব নাথ তপন, ডিবিসি প্রতিনিধি মোহাম্মদ আবু তাহের ভূঁঞা, চ্যানেল আই প্রতিনিধি রবিউল হক রবি, দৈনিক নয়াপয়গাম সম্পাদক এনামুল হক পাটোয়ারি, দৈনিক আমার ফেনী সম্পাদক জমির উদ্দিন বেগ, ফেনী রিপোর্টার্স ইউনিটি সাধারণ সম্পাদক আলী হায়দার মানিক, দৈনিক অজয় বাংলা নির্বাহী সম্পাদক শাহজালাল ভূঁইয়া, দৈনিক প্রভাত আলো নির্বাহী সম্পাদক সৌরভ পাটোয়ারি, প্রভাত আলো বার্তা সম্পাদক এম এ জাফর, যমুনা টিভি ফেনী প্রতিনিধি আরিফুর রহমান, সময় টিভি প্রতিবেদক আতিয়ার সজল, দি ডেইলি পোস্ট ফেনী প্রতিনিধি ইউছুপ আলী, দৈনিক বণিক বার্তা ফেনী প্রতিনিধি নূর উল্ল্যাহ কায়সার, দৈনিক আমাদের নতুন সময় প্রতিনিধি এমরান পাটোয়ারী, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ফেনী প্রতিনিধি সমির উদ্দিন ভূঞা, দৈনিক দেশ রূপান্তর ফেনী প্রতিনিধি শফিউল্লাহ রিপন, দীপ্ত টিভি ফেনী প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, গ্লোবাল টিভি ফেনী প্রতিনিধি মো. রফিক, দৈনিক আমার ফেনী পরশুরাম প্রতিনিধি আবু ইউছুপ মিন্টু, দৈনিক ফেনীর সময় পত্রিকার কৃষাণ মোশাররফ, দৈনিক স্টারলাইন শহর প্রতিনিধি আজিজ আল ফয়সাল, দৈনিক আমার ফেনী শহর প্রতিনিধি কামরুল আরেফিনসহ ফেনীতে কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, হাফেজদের সম্মাননা জানানোর অংশ হিসেবে এ আয়োজনের উদ্যোগ নেয় দৈনিক ফেনী। গতমাসের ১৮ তারিখ থেকে জেলার ছয় উপজেলায় ধারাবাহিক ভাবে প্রাথমিক বাছাইপর্ব শুরু হয়। এতে দুই বিভাগ থেকে উপজেলা পর্যায়ে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে থেকে ৪২ জন চূড়ান্ত প্রতিযোগিতার জন্য মনোনীত হয়।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (রাত ৩:৩৬)
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০