সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে “বিজয়ী” মেহেদী রাঙা উৎসব ও খাবার বিতরন

 

স্টাফ রিপোর্টারঃ

একদিন পর ঈদুল ফিতর। ঈদকে কেন্দ্র করে শিশুদের আগ্রহের শেষ নেই। অভিভাবকরাও সাধ্যমত চেষ্টা করেন শিশুদের সমস্ত বায়না মেটাতে। তবে বঞ্চিত থেকে যায় অসহায় পথশিশু ও সুবিধা বঞ্চিত শিশুরা। তাদের মন ঈদের কোনো রঙেই ঠিক মতো রাঙে না।

এবার সুবিধা বঞ্চিত এই শিশুদের সাথে ঈদের খুশি ভাগ করে নিতে এবং ঈদের রঙে রাঙাতে উদ্যোগ নিয়েছে চাঁদপুরের প্রথম প্রশিক্ষন বেইজ নারী সংগঠন “বিজয়ী” নারী উন্নয়ন সংস্থা। সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেহেদী রাঙা উৎসব পালন করেছেন বিজয়ী এর সদস্যগন।

অদ্য ২১শে এপ্রিল শুক্রবার চাঁদপুরের বড় স্টেশনের মূল হেডে দেড় শতাধিক শিশুদের নিয়ে এই আয়োজন করা হয়।

বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান বলেন, ‘আগামীকাল ঈদুল ফিতর, দিনটি সবার জন্য আনন্দের। আমরা চেষ্টা করছি ঈদের আনন্দ যেন গরিব, অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝেও ছড়িয়ে পড়ে। তাই এই শিশুদের হাতে মেহেদী রাঙিয়ে দিলাম। প্রতি বছর বাড়িতে ছোট ভাই বোনদের হাতে মেহেদী রাঙিয়ে দিই। প্রতি বছরের মত এই বছরও সুবিধা বঞ্চিত শিশুদের হাতে মেহেদী রাঙিয়ে দিয়ে অনেক ভাল লাগছে। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আজকের অনুষ্ঠানের মধ্যমনি প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস,  এবং বিশেষ কৃতজ্ঞতা জানাই বিজয়ীর সকল সদস্যদের।

মেহেদী উৎসবের প্রধান অতিথি প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস বলেন, ‘ঈদ সবার জন্য আনন্দের দিন। সবাই মিলে নিজেদের হাতে মেহেদী দেওয়ার পাশাপাশি গরিব, অসহায়, পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেহেদী রাঙা উৎসব পালন করব। সেই লক্ষ্য নারী সংগঠন বিজয়ীর আয়োজনে এবং আমাদের সংগঠনের সকল সদস্যরা সার্বিক সহায়তায় আজকের এই মেহেদী রাঙ্গা উৎসব সফল ভাবে সম্পন্ন করে শিশুদের মুখে হাসি ফুটিয়েছি। বড় স্টেশন এলাকার জন প্রতিনিধি হিসেবে বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান সহ বিজয়ী এর সকল সদস্যদেরকে ধন্যবাদ জানাই।

এ সময় বক্তব্য রাখেন চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আশিক খান,বাগাদী ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ আঃ আজিজ পাঠান।

ঈদের খুশি পোগ্রামটি বাস্তবায়নে সার্বিক সহায়তা করেন তাহমিনা মীম, উম্মে হানী, রোকসানা খান মীম,মুনতাহা খান, জান্নাতুল মরিয়ম জিদনী, মাহমুদা আক্তার, মুন্নি আলিশা, শান্তা ইসলাম শিউলি, মিতু খান,তানিয়া আক্তার, রেশমী আক্তার,রিয়া রহমান, তাসফিয়া নূর, তাসলিমা মুক্তার, সুমাইয়া আক্তার,রিনা আক্তর, মিনা আক্তার।

শিশুদের মেহেদী দিয়ে হাত রাঙ্গানো শেষে সবার হাতে বিজয়ী সদস্যদের আয়োজনে রান্না করা খাবার তুলে দেয় বিজয়ী এর নারী উদ্যোক্তাগন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ২:৪৮)
  • ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১