ফরিদগঞ্জে মাছ চুরি করতে গিয়ে জালসহ ৪ চোর আটক

 

মোশারফ হোসেন ফারুক মৃধাঃ

চাঁদপুরের ফরিদগঞ্জে মাছ চুরি করতে গিয়ে জালসহ ৪ চোরকে হাতেনাতে আটক করেছে স্থানীয় লোকজন ও দিঘির মালিক। উপজেলার ৬ নং গুপ্টি পশ্চিম ইউনিয়নের আদশা গ্রামে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন ইউনিয়নের আদশা গ্রামের হোজি বাড়ির ১।মিজানের ছেলে বোরান হোসেন ২।ইলিয়াসের ছেলে মোঃ রাছেল হোসেন ৩। বাচ্ছুর ছেলে লোকমান ৪। দেওয়ান মজিবের ছেলে আমির হোসেন। তাদের আটক করার সময় আরেক সহযোগী পার্শ্ববর্তী রামগঞ্জ উপজেলার ইছাপুরা ইউনিয়নের সোন্দরা গ্রামের রহিম।

১ মে সোমবার সকালে ৬ নং ওয়ার্ড ইউপিঃ সদস্য মোহন পাটওয়ারী মানিক/৯ নং ওয়ার্ড ইউপিঃ সদস্য মাসুদ মিজী ও মৎস্য চাষীরা সহ স্থানীয় জনতা আটক করে পরিষদের চেয়ারম্যানের নির্দেশে আটক রাখেন। পরে ফরিদগঞ্জ থানা পুলিশকে খবর দিলে পুলিশের এএসআই মাহাবুব ঘঠনাস্থালে এসে চোরদের আটক করে থানায় হেফাজতে নেন।

দিঘির মালিক আদশা গ্রামের নূর মোহাম্মদ ও সবুজ বিভিন্ন পুকুরে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছেন। তবে সেখানে মাঝেমধ্যেই মাছ চুরির ঘটনা ঘটে। ঘটনার দিন রাতে পুকুর থেকে চোরেরা জাল দিয়ে মাছ ধরার সময় তাদের ব্যবহৃত জাল সহ  ৪ জন কে স্থানীয় লোকজনসহ চাষিরা তাদের হাতেনাতে আটক করেন।অন্য আরেক জন পালিয়ে যায়।

জানাযায়, ১ মাাস পূর্বে ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের লাউতলী গ্রামের জেলেদের সর্দার অমর দাস এর জাল চুরি করে তারা এসব কাজ করে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত এলাকায় মাদক ব্যবসা  ও সেবন করে আসছে। আর এসব মাদকের টাকা জন্যই এলাকায় এগুলো করে বেড়ায়।  এলাকাবাসী অভিযোগ করে বলেন আমারা এসব চোরদের উপযুক্ত বিচার চাই।

৬ নং গুপ্টি পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বুলবুল আহম্মেদ বলেন,আদশা গ্রামে মাছ চুরি করতে গিয়ে জালসহ ৪ চোরকে হাতেনাতে আটক করেছে দিঘির মালিক ও স্থানীয় জনতা।

পরে ইউপি সদস্য মোহন পাটওয়ারী মানিক ও মাসুদ মিজি বিষয়টি আমাকে অবহিত করলে চোরকে ইউনিয়ন পরিষদে নিয়ে আসতে বলি। পরে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের সাথে ফোনে আলোচনা করে। ফরিদগঞ্জ থানা পুলিশের হাত তুলে দেই।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মান্নান বলেন,তাদেরকে আটক করে থানা হেফাজতে নেয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তাদেরকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ৪:১৩)
  • ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১