ফরিদগঞ্জে প্রবাসীর সম্পত্তি বেদখল’র চেষ্টা।। থানায় অভিযোগ 

 

নিজস্ব প্রতিনিধিঃ
ফরিদগঞ্জে কুয়েত প্রবাসী মোঃ নুরুন্নবী নামে এক ব্যক্তির পৈত্রিক  মালিকানা সম্পত্তি ও ঘর বেদখল’র চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।  এ ঘটনায় প্রবাসী নুরুন্নবী বাদী হয়ে তার সহদর ভ্রাতা  মোঃ দেলোয়ার হোসেনকে ১নং বিবাদী করে ৩ জনের বিরুদ্ধে ফরিদগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
উপজেলার ১১ নং চর দুঃখীয়া ইউনিয়ন’র সন্তোষপুর গ্রামের আবু গাজী বাড়ীতে এ ঘটনা ঘটে।
লিখিত অভিযোগে ও সরজমিনে গিয়ে জানা যায়, ফরিদগঞ্জ এলাকাধীন সাবেক ১৮২ নং সন্তোষপুর মৌজার সিএস ৩০৫ নং খতিয়ান ভুক্ত সিএস ৯১৫ নং দাগের অন্দরে ০৩ শতক ভুমি পৈত্রিক সুত্রে প্রবাসী নুরুন্নবী মালিক হয়ে ঐ সম্পত্তির ওপর নিজ অর্থায়নে নুরুন্নবী একটি চৌচালা টিনের বসত ঘর নির্মান করে তার দখলে রাখে।
থানায় লিখিত অভিযোগের ১নং বিবাদী মোঃ দেলোয়ার হোসেন প্রবাসী নুরুন্নবীর  সহদর বড় ভাই হয়। বড় ভাই দেলোয়ার হোসেন’র অর্থ নৈতিক  অসচ্ছল ও গরীব অসহায় থাকার  কারনে দেলোয়ার হোসেন কোন বসতঘর নির্মান করতে না পারায় স্ত্রী সন্তান নিয়ে কষ্টে দিনানিপাত করত।
পরে বড় ভাই দেলোয়ার হোসেন তার ছোট ভাই প্রবাসী নুরুন্নবীর ঐ ০৩ শতক ভুমির ওপর নির্মিত চৌচালা টিনের ঘরে নুরুন্নবীর আশ্রয়ে দেলোয়ার হোসেন তার স্ত্রী পান্নু বেগম ও সন্তানদের কিছু দিনের জন্য বসবাসের জন্য থাকতে দেন। বর্তমানে দেলোয়ার হোসেন’র  ১ টি ছেলে উপার্জনে   প্রবাসে  রয়েছে । বর্তমানে
দেলোয়ার হোসেন’র অর্থ নৈতিক সচ্চলতা থাকায় প্রবাসী নুরুন্নবীর নিজ মালিকীয় সম্পত্তি ও ঘরের দখল  ছাড়িয়ে দেওয়ার জন্য  দেলোয়ার হোসেনকে বললে দেলোয়ার হোসেন  প্রবাসী নুরুন্নবীর সম্পত্তি ও ঘরের দখল ছাড়বে না বলে পায়তারা করছে।
ঐ এলাকার ইউপি সদস্য মোঃ সুমন হোসেন বলেন,  প্রবাসী নুরুন্নবী   তার বড় ভাই দেলোয়ার হোসেন সাথে তার  বিরোধের বিষয়ে বললে,  দেলোয়ার হোসেন ও তার মনোনীত শালিশগনের উপস্থিততে বিরোধের মিমাংসা করা চেষ্টা করলেও  দেলোয়ার হোসেন শালিশী সিদ্ধান্ত অমান্য করে।
প্রবাসী নুরুন্নবীর বৃদ্ধা মা ফাতেমা বেগম বলেন, নুরুন্নবী আমার  মেঝো ছেলে ও দেলোয়ার হোসেন আমার বড় ছেলে। নুরুন্নবী আমাদের এ সংসারের হাল ধরেছে। প্রত্যেক ভাই বোনদের আর্থিক সহযোগীতা সহ ভাই বোনদের বিপদে আপদে পাশে দাঁড়িয়েছে।  টাকার অভাবে দেলোয়ার হোসেন একটি বসত ঘর করতে পারেনি। আমার ছেলে নুরুন্নবী তার সম্পতির ওপর একটি চৌচালা টিনের ঘর নির্মান করে এবং  ঐ ঘরে সময় সাময়িকের জন্য দেলোয়ারকে বসবাস করতে দেয়। বর্তমানে জোর পূর্বক ভাবে দেলোয়ার হোসেন প্রবাসী নুরুন্নবীর   ঘর ও সম্পত্তি বেদখলে রেখেছে। এলাকার মেম্বার বারবার  স্হানীয় ভাবে বিরোধ মিমাংসা করার চেষ্টা করলেও দেলোয়ার হোসেন কাহারো সিদ্ধান্ত মানছে না।
ওপর দিকে মোঃ দেলোয়ার হোসেন  বিরোধ সম্পত্তি পৈত্রিক সুত্রে মালিক ও ঘর নিজের অর্থায়নে নির্মান করে বসবাস করছে বলে দাবি করেন।

ফরিদগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) আব্দুল মান্নান বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনুনোগ ব্যবস্হা গ্রহন করা হবে।

নিচে ছবিতে নুরুন্নবী ও তার মা ভাই ভাই-বোনদেরকে নিয়ে দাঁড়িয়ে তালাবদ্ধ ঘরের দরজার সামনে।

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ২:৫০)
  • ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১