চাঁদপুরে আঙ্গুর বলে মনেক্কা বিক্রি, ৪ প্রতিষ্ঠান থেকে ১৭ হাজার টাকা জরিমানা

 

নিজস্ব প্রতিনিধি।। চাঁদপুরে আঙ্গুর ফল বলে ভারত থেকে আমদানি করা আঙ্গুরের হুবাহুব ফল মেনেক্কা বিক্রির প্রতারণা ও মূল্য তালিকা না থাকায় ৪ ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১৭ হাজার টাকা অর্থদন্ড আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়।
৮ মে সোমবার দুপুর থেকে বিকাল পর্যন্ত চাঁদপুর শহরের পাল বাজার ও ছায়াবানী মোড় এলাকার ফলের দোকান গুলোতে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক নুর হোসেন রুবেল।
এসময় আঙ্গুর ফল বলে কম দামের মেনেক্কা ফল বিক্রির দায়ে পাল বাজারের ফল বিতানের মালিক স্বপন দে কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৫ হাজার টাকা, মতিউর রহমানের ফলের দোকানে মূল্য তালিকা না থাকায় ২ হাজার টাকা, ছায়াবানী মোড় এলাকার মামুন ফ্রুটসকে আঙ্গুর ফল বলে মেনেক্কা বিক্রির দায়ে ও মূল্য তালিকা না থাকায় ৫ হাজার টাকা এবং মান্নান ফল বিতানে মূল্য তালিকা না থাকায় ৫ হাজার টাকাসহ ৪ প্রতিষ্ঠান থেকে সর্বমোট ১৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এ সময় অভিযানের সার্বিক সহযোগিতা ছিলেন কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব চাঁদপুর জেলা শাখার দপ্তর সম্পাদক মোহাম্মদ বিপ্লব সরকার ও চাঁদপুর মডেল থানার একটি পুলিশ টিম।
অভিযান শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক নুর হোসেন রুবেল গণমাধ্যমকে বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা ও জেলা প্রশাসক চাঁদপুরের সার্বিক সহযোগিতায় আজকে এ অভিযানটি পরিচালনা করা হয়। একই সাথে পালবাজারের মুরগী ব্যবসায়িদের কে হুশিয়ার করা হয় যেন মূল্য তালিকা ক্রেতার দৃষ্টিতে রাখা হয় এবং কোনো ভাবেই মুরগীর দাম বৃদ্ধি না করা হয় সে জন্য।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ১০:৪৭)
  • ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১