তানোরে যৌতুকের দাবিতে স্ত্রীকে মারপিট করে মুখে বিষ ঢেলে হত্যার চেষ্টার অভিযোগ

 

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে এক গৃহবধূকে যৌতুকের দাবিতে মারপিট করে মুখে বিষ ঢেলে হত্যার চেষ্টা করার অভিযোগ পাওয়া গেছে। এমন চাঞ্চল্যকর জঘন্য ঘটনাটি ঘটেছে, গত সোমবার(০৮মে) সকালে উপজেলার কামারগাঁ ইউনিয়নে কামারগাঁ গ্রামে। এঘটনায় গৃহবধূর পিতা শামসুল আলম বাদী হয়ে ৪জনকে আসামি করে তানোর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
আসামিরা হলেন,কামারগাঁ গ্রামের ইউসুফ আলীর পুত্র মিঠুন আলী(২২),মেয়ে মিতু খাতুন(১৮),ইউসুফ আলী(৪৫),মইফুল বেগম(৪০) স্বামী ইউসুফ আলী।

এদের এমন চাঞ্চল্যকর জঘন্য ঘটনাটি জানাজানি হলে এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে চাঞ্চল্য ও বইছে নির্যাতনকারীদের শাস্তির দাবি। অভিযোগ সূত্রে জানা গেছে, তানোর পৌর এলাকার তালন্দ গ্রামের মৃত জেরাত আলীর ছেলে শামসুল আলমের মেয়ে শাহনাজ খাতুনের প্রায় বছর খানিক আগে উপজেলার কামারগাঁ ইউনিয়নের কামারগাঁ গ্রামের ইউসুফ আলীর পুত্র মিঠুনের সাথে বিবাহ সম্পূর্ণ হয়। এতে করে জামাইকে যৌতুক হিসেবে ১২৫সিসি একটি ডিসকভারি মোটরসাইকেল উপহার দেন। কিন্তু মেয়ে জামাইয়ের পরিবার থেকে আরো যৌতুক নেয়ার জন্য চাপ দিতে থাকেন।

এমনকি টাকার জন্য মাঝে মধ্যে মেয়েকে মারপিটও করেন জামাই মিঠুন। এবার দুই লক্ষ টাকা যৌতুক চেয়ে স্ত্রীকে চাপ দিতে থাকেন স্বামী মিঠুন। এতে করে স্ত্রী বাপের বাড়ি থেকে টাকা আনতে অস্বীকার করলে স্বামীসহ তার মা ও বোনেরা মিলে গৃহবধূকে বেধড়ক মারপিট করে মুখে বিষ ঢেলে দেন। ফলে যখন গৃহবধূ মৃত্যুর কোলে ঢলে পড়তে লাগে তখন তাড়াহুড়ো করে দ্রুত তানোর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন গৃহবধূকে। এদিকে খবর পেয়ে গৃহবধূর পিতা মেডিকেলে মেয়েকে দেখতে গেলে গৃহবধূর স্বামী শশুর কে মেয়ের কাছে যেতে দেননি জামাই মিঠুন। এতে করে বাধ্য হয়ে মেয়ের পিতা ৪জনকে আসামি করে থানায় অভিযোগ দায়ের করেছেন।

তবে ঘটনার দুইদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহন করেননি থানা পুলিশ। মেয়ের পিতা শামসুল আলম বলেন,মেয়ের বিয়ে দেয়া এক বছর পার হতে গেলো। বিয়ের পর থেকে মেয়েকে যৌতুকের জন্য প্রায় দিন নির্যাতন করে টাকা পয়সা আনার জন্য চাপ দিতে থাকেন। কিছু দিন আগে মোটরসাইকেলের জন্য চাপ দিতে থাকেন, এতে করে ১২৫ সিসি ডিসকাভারি মোটরসাইকেল কিনে দেন শশুর। তার মাস খানিক পার না হতে আবারো দুই লক্ষ টাকার জন্য চাপ দিতে থাকেন। মেয়ে টাকা আনতে রাজি না হওয়ায় মারপিট করে মুখে বিষ ঢেলে দেন। আমি আমার মেয়ের নির্যাতনের কঠোর শাস্তি চাই।

এবিষয়ে নির্যাতনের শিকার গৃহবধূর স্বামী মিঠুনের সাথে যোগাযোগ করা হলে তিনি সব অভিযোগ অস্বীকার করে জানান,মারপিট করা হয়নি,কথা কাটাকাটি হয়েছে, সেই জন্য একাই বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেছে। তানোর থানার অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান মিয়া জানান, এবিষয়ে অভিযোগ পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

 

সারোয়ার হোসেন
০৯মে/২০২৩ইং
০১৭৬০-৮৫৭৯৮৮

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ২:২৩)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০