ফরিদগঞ্জে অর্ধশতাধিক অসহায়  শিক্ষার্থী পেলো শিক্ষা উপকরণ 

 

মোশারফ হোসেন ফারুক মৃধা:

ফরিদগঞ্জে সুবিধাবঞ্চিত শিশুশিক্ষা ও সামাজিক সংগঠন প্রজ্জ্বলন’র উদ্যোগে পৌরসভার ৬ টি প্রাথমিক বিদ্যালয়ের অর্ধশতাধিক অসহায় শিক্ষার্থীদের মাঝে কাগজ,কলম ,স্কেল পেন্সিল, রাবার  সম্ভাব্য  ৬ মাসের শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

১০ মে বুধবার ফরিদগঞ্জ প্রেসক্লাব চত্বরে প্রজ্জ্বলন’র প্রতিষ্ঠাতা ও সভাপতি খাদিজা তাসনীম এর সভাপতিত্বে এবং সদস্য নাজির আহম্মদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি(বিআরডিবি) চেয়ারম্যান আব্দুস সালাম আজাদ জুয়েল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ স্পোর্টস ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি জিয়াউর রহমান জিয়া, ফরিদগঞ্জ স্পোর্টস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ক্রীড়া সংগঠক আনোয়ার সজীব, ফরিদগঞ্জ বালিকা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোশারফ হোসেন, সংগঠনের সাধারণ সম্পাদক শামীম হাসান ও পারভেজ করিম।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,৭৪ নং ভাটিয়ালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহিনুর সুরমা, ফরিদগঞ্জ কাছিয়াড়া মহিলা আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক মুজিবুর রহমান, বড়ালী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হাসান,  সংগঠনের সহ-সভাপতি তৌহিদুর রহমান রণি, অর্থ সম্পাদক জাহিদুল ইসলাম রাসেল, সাংগঠনিক সম্পাদক আহমেদ সাকিব, দপ্তর সম্পাদক মাহবুব হোসেন,সদস্য সাইমুন প্রমুখ।

উল্লেখ্য, ২০২১ সালে প্রতিষ্ঠিত হওয়া সুবিধাবঞ্চিত শিশুশিক্ষা ও সামাজিক সংগঠন প্রজ্জ্বলন ৭০ জন সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীকে প্রতি সপ্তাহে পাঠদান এবং পাঠদান কর্মসূচি শেষে নাস্তার ব্যবস্থা করে ও প্রতি মাসে তাদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ, শিশু উৎসব, শীত বস্ত্র বিতরণ, ঈদ পোশাক বিতরণ সহ নানান কর্মসূচি আয়োজন করে থাকে। এছাড়াও ফ্রি রক্তের গ্রুপ পরীক্ষা, ফ্রি অক্সিজেন সেবা প্রদান, রক্তদানসহ বিভিন্ন মানবিক কাজও করে যাচ্ছেন প্রজ্জ্বলনের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ৩:১৫)
  • ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১