প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কাতারে আলোচনা সভা অনুষ্ঠিত

ইউসুফ পাটোয়ারী লিংকন, কাতারঃ

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গতকাল বুধবার বাংলাদেশ আওয়ামীলীগ কাতার সাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কাতার সালিমার ইস্তাম্বুল রেস্টুরেন্ট মিলনায়তনে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ নজরুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের কান্ট্রি ম্যানেজার মোঃ কামাল উদ্দিন, বাংলাদেশ কমিউনিটির সভাপতি ইঞ্জিয়ার আনোয়ার হোসেন আকন।

কাতার আওয়ামীলীগের প্রবীণ ব্যক্তিত্ব বোরহান উদ্দিন শরিফের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সহ-সভাপতি শাহ আলম খান, বদরুল আলম ও মোস্তাফিজুর রহমান রিপন।

বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা শফিকুল কাদের, শফিকুল ইসলাম তালুকদার বাবু, মোহাম্মদ কপিল উদ্দিন, ইজিনিয়ার আবু রায়হান, মোঃ মোসলেহ উদ্দিন, শাহদাত হোসেন নাছের, জালাল আহমেদ, মালেক আহমেদ, মশিউর রহমান মিঠু, বাবু হারাধান শীল প্রমুখ

রাষ্ট্রদূত মোহাম্মদ নজরু ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালের এই দিনে দেশে না ফিরলে খাদ্য ঘাটতির বাংলাদেশ আজ খাদ্য উদৃতির দেশ হতো না, ডিজিটাল বাংলাদেশ হতো না।
তিনি বলেন,‘শেখ হাসিনা দেশে না ফিরলে আমরা নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হতে পারতামনা, উন্নত দেশের স্বপ্ন দেখতে পারতাম না।’
পদ্মাসেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, পায়রা বন্দর নির্মাণের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরেছেন বলেই বিস্ময়কর এসব উন্নয়ন দৃশ্যমান হচ্ছে। সারাবিশ্ব বাংলাদেশের ভূয়সী প্রশংসা করছেন।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তাঁর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে আমাদের সকলকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

অনুষ্ঠানে আওয়ামীলীগ এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ৪:৪৬)
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০