চাঁদপুরে ১০ দফা দাবি বাস্তবায়নে বিএনপির জনসমাবেশ

মোঃ মুছা তপদার :
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে ঢাকাসহ সারা দেশের ন্যায় চাঁদপুরে জনসমাবেশ করেছে বিএনপি।
শুক্রবার (২৬ মে) বিকাল ৩টায় জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য মনিরুল হক চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য (কুমিল্লা বিভাগ) এর সাংগঠনিক সম্পাদক হাজ্বী মোস্তাক মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ সাঈদুল হক সাঈদ।
সমাবেশে অংশ নিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সাবেক ভাইস চেয়ারম্যান, চেয়ারপার্সনের উপদেষ্টা, সাবেক ৪ বারের সংসদ সদস্য, সাবেক তথ্য সংস্থাপন প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল হুদার জ্যেষ্ঠ পুত্র কেন্দ্রীয় বিএনপি নেতা তানভীর হুদা’র নেতৃত্বে চাঁদপুর-২ (মতলব উত্তর দক্ষিণ) উপজেলা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে যোগ দেন।
মনিরুল হক চৌধুরী বলেন, শেখ হাসিনার কাছে কোনোভাবেই একটি দেশ নিরাপদ নয়। তার কাছে স্বাধীনতা, গণতন্ত্র ও দেশের সম্পদও নিরাপদ নয়। গণতন্ত্রের কথা বলে কি হচ্ছে তা বর্তমানে দেশের দিকে তাকালেই বুঝতে পারবেন। আমরা ১০ দফা দাবি দিয়েছি। আওয়ামী লীগ দাবি না মেনে আইএমএফের কাছ থেকে লোন নিয়ে দেশ চালাচ্ছে। লোন দিতে না পারলে গ্যাস- বিদ্যুতের দাম বাড়াবে।
বক্তারা ব‌লেন, বিএনপির নেতাকর্মীদের দি‌য়ে কারাগারগু‌লো ভ‌রে ফেলা হ‌য়ে‌ছে। গায়েবি মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। আর কত মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হবে? তারেক জিয়ার নেতৃত্বে রাজপথের আন্দোলন করে এ সরকারের পতন ঘটানো হবে এবং আগামী নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।
জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদের
সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির
সাধারণ সম্পাদক এডভোকেট সলিমুল্লাহ সেলিম সহ জেলা বিএনপির নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সন্ধ্যা ৭:৫৯)
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০