নওগাঁ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সভা ও নির্বাচন না দিলে ০৫ তারিখের পর থেকে কর্মবিরতির ঘোষণা

 

অন্তর আহমেদ নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁ জেলা মটর শ্রমিক ইউনিয়নে রেজি নং রাজ ২৩৮ এর নওগাঁ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সভা ও নির্বাচন না দিলে ০৫ তারিখের পর থেকে অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতির ঘোষণা। আজ শহরের বালুডাঙ্গা বাস টার্মিনালে সকাল সাড়ে ১০টায় এই ঘোষণা দেন ইউনিয়নের এর সাবেক সভাপতি মোঃ ওমর ফারুকের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাবেক সাধারণ সম্পাদক ও অত্র সংগঠনের উপদেষ্টা ছায়েদ আলি মৃধা, সহ সভাপতি, আ: রহিম, সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম স্বপন, সাবেক কোষাধ্যক্ষ খোকন সিদ্দিক প্রমূখ এসময় প্রায় ৫শতাধিক সাধারণ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তরা জানান, গত ১৫.০৩.২৩ তারিখে নওগাঁ জেলা মটর শ্রমিক ইউনিয়নের চলতি কমিটির মেয়াদ শেষ হয় কিন্তু বর্তমান কমিটিকে একাধিক বার সাধারণ সভা করার জন্য আবেদনে করে অবগত করা হলেও নিবার্চনী কোন প্রদক্ষেপ নিচ্ছে না। এবং এ কারণে নিবার্চনের দাবিতে সাবেক নেতা কর্মীরা ও নির্বাচনে ইচ্ছুক প্রার্থীগণ একমত হয়ে নির্বাচনের ধারাবাহিকতা রক্ষাতে বারবার সাধারণ সভার আহবান করে বর্তমান কমিটির বরাবর আবেদন করে ব্যর্থ হয়। তারা মেয়াদ থাকাকালীন সময়ে সাধারণ সভা, বিশেষ সাধারণ সভা বা জরুরি সভা সহ কোন সভা দেয় নাই। তার পরেও ক্ষমতা আকড়ে ধরে রেখেছে কিসের জোরে তাহা বোধগম্য নয়। এই কমিটি সাধারণ সদস্যদের নায্য পাওনা যেমন-মৃত্যু অনুদান, কন্যা অনুদান, শিক্ষা অনুদান, সড়ক দুর্ঘটনা সহ চিকিৎসা অনুদান, অপারেশন অনুদান বাকি রেখে নিজেদের স্বার্থে সংগঠনের অর্থ তসরুপ করছে।

নওগাঁ জেলা মটর শ্রমিক ইউনিয়নের চলতি কমিটির সভাপতি আজাহারুল ইসলামের সঙ্গে কথা বললে তিনি জানান, সাবেক কমিটি দেড় কোটি টাকা আত্মসাৎ করেছেন। তাদেরকে বারবার তাগিত দিলে তারা টাকা ফেরৎ এর টালবাহানা করছে। এছাড়া বিগত করোনা কালীন সময়ে বর্তমান কমিটি কোন কাজ করতে পারেনি এই জন্য তারা সংশ্লিষ্ট্য কতৃপক্ষের নিকট বর্তমান কমিটি পূনরায় বহাল রাখার জন্য দাবি জানিয়েছি বলে তিনি জানান। এছাড়াও তিনি আরো বলেন যদি তাদের যৌক্তিক দাবি মেনে নাও হয় আগামী ৫ তারিখের পর থেকে অন নির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (বিকাল ৫:৫৯)
  • ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১