হারিয়ে যাওয়া পর্যটকদের উদ্ধার-শ্রীমঙ্গল জোন ট্যুরিস্ট পুলিশ

মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধি:

ঢাকা থেকে শ্রীমঙ্গলে বেড়াতে এসে ৫কিমি গহীন জঙ্গলে হারিয়ে যাওয়া পর্যটকদের উদ্ধার করতে সক্ষম হয়েছে শ্রীমঙ্গল জোন ট্যুরিস্ট পুলিশ টিম।

গতকাল ৫জুন,সোমবার,দুপুর ১২টায় গাইড না নিয়েই ৩ঘন্টার ট্রেইল এ ফেরার পথে রাস্তা হারিয়ে গহীন জঙ্গলের প্রায় ৫কিমি ভিতরে হারিয়ে) গেলে ৯৯৯ কল দিলে তৎক্ষনৎ শ্রীমঙ্গল জোনের ট্যুরিস্ট পুলিশ টিম, স্হানীয় কমলগঞ্জ থানার টিম,বনবিভাগ ও স্টেকহোল্ডারদের সহায়তা ও সাথে নিয়ে ৪ঘন্টাব্যাপী উদ্ধার অভিযানে রাত সাড়ে ৯টায় পর্যটকদের উদ্ধার করতে সক্ষম হন।

উদ্ধাকৃত পর্যটকরা ছিলেন,শাহবাজ বিন আজমাত(২৫), পিতা-মো: আজমাত হোসেন,সাং-মিরপুর-২, ঢাকা,এবং ইয়ালিদুজ্জামান(২৬),পিতা-জামান বিশ্বাস, সাং- মিরপুর-২,ঢাকা।

শ্রীমঙ্গলে বেড়াতে এসে লাউয়াছড়ায় কোন গাইড না নিয়েই ৩ঘন্টার ট্রেইল ধরে এগুতে থাকেন। কিন্তু ফেরার পথে রাস্তা হারিয়ে গহীন জঙ্গলের প্রায় ৫কিমি ভিতরে চলে যান। তখন তারা একটি টিলাতে ওঠে ৯৯৯ এ কল দিলে বিকাল সাড়ে টায় ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পেয়ে শ্রীমঙ্গল জোনের ট্যুরিস্ট পুলিশ টিম, স্হানীয় কমলগঞ্জ থানার টিম, বনবিভাগ ও স্টেকহোল্ডারদের সাথে নিয়ে প্রায় ৪ঘন্টাব্যাপী উদ্ধার অভিযান পরিচালনা করে রতে পর্যটকদের উদ্ধার করতে সক্ষম হন।

জানা যায় তারা গতকাল ঢাকা থেকে শ্রীমঙ্গলে বেড়াতে আসেন এবং বৃষ্টি বিলাশ রিসোর্টে রাত্রি যাপন করেন। পরবর্তীতে তাদেরকে অভিভাবকদের জিম্মায় হস্তান্তর করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (দুপুর ২:১৪)
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০